শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

উপত্যকায় জঙ্গিদমন অভিযানে ফের বড় সাফল্য যৌথবাহিনীর! গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৩১, ২০২২, ১০:৩৯ এএম | আপডেট: মে ৩১, ২০২২, ০৪:৩৯ পিএম

উপত্যকায় জঙ্গিদমন অভিযানে ফের বড় সাফল্য যৌথবাহিনীর! গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি
উপত্যকায় জঙ্গিদমন অভিযানে ফের বড় সাফল্য যৌথবাহিনীর! গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও গুলির লড়াইয়ে কেঁপে উঠল উপত্যকা। জঙ্গি দমন অভিযানে ফের বড় সাফল্য এল যৌথবাহিনীর হাতে। নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। মঙ্গলবার ভোরের দিকে, অবন্তীপোরায় যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয় ওই দুই কুখ্যাত জঙ্গি। পুলিশ জানিয়েছে, এই দুইজন জঙ্গির একজন সরকারি কর্মী এবং এক সাধারণ নাগরিকের হত্যার ঘটনায় জড়িত ছিল।  

জানা গিয়েছে, মঙ্গলবার সন্ত্রাসবাদীদের গোপন ডেরার সন্ধান পায় সেনাবাহিনী। এরপরই অবন্তিপোরার রাজপোরা এলাকায় অভিযান চালায় কাশ্মীর পুলিশ, আধাসেনা এবং ফৌজের একটি যৌথবাহিনী। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর দুই জঙ্গি মৃত্যু হয়। মৃত দুই জঙ্গির নাম ত্রালের বাসিন্দা শাহিদ রাঠের এবং সোপিয়ানের বাসিন্দা উমর ইউসুফ। 

মৃত দুই জঙ্গির থেকে দুটি একে-৪৭ রাইফেল এবং বেশ কিছু কার্তুজ উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী। কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন যে, পুলওয়ামার আরিপোলে শাকিলা নামের এক শাহিদ মহিলা এবং জাভেদ আহমেদ নামের এক সরকারি হত্যায় জড়িত ছিল মৃত জঙ্গি শাহিদ রাঠের। 

উল্লেখ্য, গত দুইদিনে এটা দ্বিতীয় যৌথবাহিনী ও জঙ্গির মধ্যে গুলির লড়াই। রবিবার সারারাত ধরে যৌথবাহিনী এবং দুই জঙ্গি গুলির লড়াই চলে। এরপর সোমবার ভোরে দুই জঙ্গির মৃত্যু হয়। জানা যায়, মৃত দুই জঙ্গি জইশ-ই-মহম্মদ সংগঠনের। দুই জঙ্গির মৃতদেহের পাশাপাশি উদ্ধার হয় দুটি একে ৪৭ রাইফেল। এদের মধ্যে একজনের নাম আবিদ শাহ। গত ১৩ মে পুলিশ কনস্টেবল রিয়াজ আহমেদ ঠোকারকে তাঁর বাড়ির সামনেই খুন করেছিল আবিদ। রিয়াজকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, তাঁকে বাঁচানো যায়নি।

প্রসঙ্গত, উপত্যকায় জঙ্গি কার্যকলাপ বাড়ছে, জঙ্গিদের নিশানায় সাধারণ মানুষ, সরকারি কর্মী এবং পরিযায়ী শ্রমিকরা। এদিকে, জম্মু-কাশ্মীরকে সন্ত্রাসমুক্ত করতে লাগাতার অভিযান চালাচ্ছে সেনাবাহিনীও। একের পর এক জঙ্গিদের নিকেশ করা হচ্ছে। এর জেরে উপত্যকায় কার্যত কোণঠাসা হয়ে পড়েছে জঙ্গিরা।