শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

যোগী রাজ্যে রাতের অন্ধকারে রাস্তার দোকানের বাল্ব চুরি SI-এর! ভিডিও ভাইরাল হতেই সাসপেন্ড

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ১০:৪৪ পিএম | আপডেট: অক্টোবর ১৭, ২০২২, ০৪:৫১ এএম

যোগী রাজ্যে রাতের অন্ধকারে রাস্তার দোকানের বাল্ব চুরি SI-এর! ভিডিও ভাইরাল হতেই সাসপেন্ড
যোগী রাজ্যে রাতের অন্ধকারে রাস্তার দোকানের বাল্ব চুরি SI-এর! ভিডিও ভাইরাল হতেই সাসপেন্ড

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মাত্র কয়েকদিন আগের ঘটনা। যোগী রাজ্যে কানপুরের এক পুলিশকে রাস্তায় ঘুমিয়ে থাকা এক ব্যক্তির থেকে ফোন চুরি করতে দেখা গিয়েছিল। সেই ঘটনা প্রকাশ্যে আসতেই ওই পুলিশ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছিল। এবার সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই উত্তরপ্রদেশে ফের একটি বাল্ব চুরির ফুটেজ প্রকাশ্যে এল। অর্থাৎ মোবাইলের পর এবার সামান্য বাল্ব চুরি।

সেই ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, রাস্তার পাশে বন্ধ দোকানের লাইট বাল্ব চুরি করছেন এক পুলিশ আধিকারিক। ইতিমধ্যেই সেই আধিকারিককে সাব ইন্সপেক্টর রাজেশ ভর্মা হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই ঘটনার কথা জানাজানি হতেই ওই এসআই-কে সাসপেন্ড করা হয়েছে।

এদিকে, স্থানীয় বাসিন্দাদের কথা অনুযায়ী, গত ৭ অক্টোবর ওই বাল্ব চুরির ঘটনা ঘটে। শহরে দশেরার মেলার দিন রাতে টহলদারির ডিউটি ছিল সাব-ইনসপেক্টর রাজেশ ভার্মার। সেই অনুযায়ী ডিউটিতেও যান তিনি। প্রকাশিত সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, একটি বন্ধ দোকানের সামনে থেকে বাল্ব খুলে নিজের পকেটে ভোরে নিলেন সেই সাব-ইনসপেক্টর রাজেশ ভার্মা। আর এই ভিডিওটিই প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। এরপরই বিষয়টি উত্তরপ্রদেশ পুলিশের নজরে আসে। অভিযুক্ত পুলিশকে শনাক্ত করে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে বলেই জানা গিয়েছে।

জানা গিয়েছে, প্রয়াগরাজের এসএসসি শৈলেশ কুমার পান্ডে এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। আর প্রাথমিক তদন্তেই সামনে আসে চুরির ঘটনা সত্যি। এই তদন্তের পর ওই পুলিশ আধিকারিককে সাসপেন্ড করা হয় এবং তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়।

জানা গিয়েছে, সদ্যই পদোন্নতি হয়েছে রাজেশ ভার্মার। গত আটমাস ধরে প্রয়াগরাজের ফুলপুর পুলিশ স্টেশনে তিনি কর্মরত ছিলেন। এদিকে সোশ্যাল মিডিয়ায় উত্তরপ্রদেশ পুলিশের এই কাজ ঘোরাঘুরি করতেই সরব হয়েছেন অনেকেই। এই ঘটনার কারণে স্বাভাবিকভাবেই লজ্জায় পড়েছে উত্তরপ্রদেশ পুলিশ।