শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

কাশ্মীরের সেনাঘাঁটিতে আত্মঘাতী হামলা! সংঘর্ষে খতম ২ জঙ্গি, শহিদ ৩ জওয়ান

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ১০:১৪ এএম | আপডেট: আগস্ট ১১, ২০২২, ০৪:১৯ পিএম

কাশ্মীরের সেনাঘাঁটিতে আত্মঘাতী হামলা! সংঘর্ষে খতম ২ জঙ্গি, শহিদ ৩ জওয়ান
কাশ্মীরের সেনাঘাঁটিতে আত্মঘাতী হামলা! সংঘর্ষে খতম ২ জঙ্গি, শহিদ ৩ জওয়ান / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ স্বাধীনতা দিবসের আগে ফের রক্তাক্ত হল উপত্যকা। জম্মু-কাশ্মীরের রাজৌরিতে সেনা ঘাঁটিতে আত্মঘাতী জঙ্গি হামলা চালালো জঙ্গিরা। তবে, রাষ্ট্রীয় রাইফেলসের সঙ্গে সংঘর্ষে দুই জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে। শহিদ হয়েছেন ৩ সেনা জওয়ান। 

সেনা সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোর রাতে রাজৌরির পারগল সেনা ক্যাম্পে আত্মঘাতী হামলার চেষ্টা চালায় পাক মদতপুষ্ট জঙ্গিরা। সেনা ক্যাম্পের কাঁটাতারের বেড়া টপকে ভিতরে যাওয়া চেষ্টা চালায় জঙ্গিরা। কিন্তু মুহূর্তের মধ্যেই তাঁদের অবস্থান টের পেয়ে যান জওয়ানরা। পাল্টা অভিযানে নামে ১১ রাষ্ট্রীয় রাইফেলস। এরপর সেনা-জঙ্গি উভ্যপক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই। এই গুলির লড়াইয়েই মৃত্যু হয় ২ জঙ্গির। পাশাপাশি গুরুতর আহত হন ৫ জওয়ান। পরে হাসপাতালে আহতদের মধ্যে ৩ জওয়ানের মৃত্যু হয়। 

এই মুহূর্তে ওই সেনা ক্যাম্পে আর কোনও জঙ্গি লুকিয়ে আছে কিনা, তা খতিয়ে দেখতে শুরু হয়েছে তল্লাশি অভিযান। স্থানীয় থানা থেকে পাঠানো হয়েছে অতিরিক্ত বাহিনী। এদিকে, এই সংঘর্ষে মৃত ২ জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি। পাশাপাশি শেষ খবর পাওয়া পর্যন্ত, এখনও এই হামলার দায় কোনও জঙ্গি সংগঠনের পক্ষ থেকে স্বীকার করা হয়নি। 

এবছর স্বাধীনতার ৭৫ বছর পূর্তি। দেশব্যাপী স্বাধীনতার ৭৫ তম বর্ষ পালনের প্রস্তুতি চলেছে। এই পরিস্থিতিতে কিছুদিন আগেই জঙ্গি আক্রমণের সম্ভবনার কথা জানিয়ে সতর্ক করেছে আইবি বা ইন্টেলিজেন্স ব্যুরো। আইবি-র পক্ষ থেকে জানানো হয়েছে যে, স্বাধীনতার দিবসের আগেই একযোগে জঙ্গি হামলা চালাতে পারে লস্কর-ই-তইবা এবং জইশ-ই-মহম্মদের মতো সংগঠনগুলি। দিল্লির পাশাপাশি জম্মু-কাশ্মীরেও জারি হয়েছে সতর্কতা। সেই উদ্দেশ্যে কড়া নিরাপত্তায় মুড়ে রাখা হয়েছে উপত্যকাকে। পাশাপাশি এর মধ্যেই চলেছে জঙ্গি দমনের কাজও। কিন্তু এর মধ্যেই ফের জঙ্গি হামলার ঘটনা ঘটল। যদিও সেনার তৎপরতায় তা বানচাল হয়েছে।