শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

এবার কি লক্ষ্য প্রধানমন্ত্রীর সিংহাসন? লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে লড়বেন নীতীশ কুমার

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৯:২৬ এএম | আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৩:৪৪ পিএম

এবার কি লক্ষ্য প্রধানমন্ত্রীর সিংহাসন? লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে লড়বেন নীতীশ কুমার
এবার কি লক্ষ্য প্রধানমন্ত্রীর সিংহাসন? লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে লড়বেন নীতীশ কুমার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আচমকাই রাতারাতি বিজেপির সঙ্গে জোট ভেঙে দিয়েছেন, তারপরেও আরজেডি-র সঙ্গে জোট করে মুখ্যমন্ত্রীর আসনে বসেছেন নীতীশ কুমার। এবার জল্পনা যে, তাঁর পরবর্তী লক্ষ্য প্রধানমন্ত্রীর সিংহাসন। পাখির চোখ এই মুহূর্তে দিল্লির মসনদ। বিজেপিকে কেন্দ্রের ক্ষমতা সরানো।

সেই লক্ষ্য পূরণের উদ্দেশ্যে ইতিমধ্যেই তিনি বিরোধী দলগুলিকে একজোট করার কাজে ঝাঁপিয়ে পড়েছেন। এবার শোনা যাচ্ছে যে, ২০২৪-এর আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন জেডি (ইউ)নেতা তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সূত্রের খবর, উত্তরপ্রদেশের ফুলপুর থেকে তিনি লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন।

সূত্রের খবর, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবই বিহারের মুখ্যমন্ত্রী তথা ‘বন্ধু’ নীতীশ কুমারকে লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার প্রস্তাব দিয়েছেন। বিহারের মুখ্যমন্ত্রীকে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব জানিয়েছেন, তিনি নিজের পছন্দ মতো যেকোনো আসন বেছে নিতে পারেন, সেক্ষেত্রে অখিলেশের দল তাঁকে পূর্ণ সমর্থন জানাবে। এখানেই শেষ নয়, আরও জানা গিয়েছে যে, জনতা দল ইউনাইটেডের বহু কর্মীরাই দাবি করেছেন, নীতীশ কুমার যেন লোকসভা নির্বাচনে ফুলপুর কেন্দ্র থেকে প্রার্থী হন।

তিনি বলেন, ‘কোনও কিছুই স্বীকার বা অস্বীকার করার নেই। লোকসভা নির্বাচনে নীতীশ কুমার প্রার্থী হবেন কি না, তা সঠিক সময়েই স্থির করা হবে, তবে ওনাকে আম্বেদকর নগর ও মির্জাপুর থেকেও প্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। বিরোধী দলগুলিকে একজোট করার যে লক্ষ্য নিয়ে উনি এগোচ্ছেন, এটা তারই ফল।’ ললন সিং আরও জানিয়েছেন যে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য উত্তরপ্রদেশে অত্যন্ত গুরুত্বপূর্ণ রাজ্য, কারণ এখানেই সবথেকে বেশি লোকসভা আসন রয়েছে।