শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

প্রধানমন্ত্রী হয়েও তিনি ‘সাধারণ’ই! টিকিট কেটে মেট্রোয় চড়লেন মোদী, যাত্রীদের সঙ্গে দিলেন আড্ডাও

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২, ০৩:৫৫ পিএম | আপডেট: ডিসেম্বর ১১, ২০২২, ০৯:৫৫ পিএম

প্রধানমন্ত্রী হয়েও তিনি ‘সাধারণ’ই! টিকিট কেটে মেট্রোয় চড়লেন মোদী, যাত্রীদের সঙ্গে দিলেন আড্ডাও
প্রধানমন্ত্রী হয়েও তিনি ‘সাধারণ’ই! টিকিট কেটে মেট্রোয় চড়লেন মোদী, যাত্রীদের সঙ্গে দিলেন আড্ডাও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তিনি দেশের প্রধানমন্ত্রী। গোটা দেশের দায়িত্ব তাঁর কাঁধে। তবে, তিনি প্রধানমন্ত্রী হয়েও নিজেকে আর পাঁচজনের মতোই সাধারণ বলে মনে করেন। তাই বিশেষ কোনও সুবিধা নিতেও নারাজ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সেই সাধারণ রূপই ফের একবার ধরা পড়ল। আর পাঁচজন যাত্রীর মতোই তিনিও টিকিট কেটে মেট্রোয় চড়ে চফর করলেন।

রবিবার একাধিক কর্মসূচি নিয়ে সকালেই মহারাষ্ট্রে পৌঁছান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে একদিকে যেমন তিনি একদিকে যেমন বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেন, তেমনই নাগপুর মেট্রো রেল প্রকল্পের প্রথম ধাপের উদ্বোধনও করেন। এর পাশাপাশি মুম্বই-নাগপুর এক্সপ্রেসওয়ে, যার পোশাকি নাম দেওয়া হয়েছে ‘সমৃদ্ধি মহামার্গ’, সেই এক্সপ্রেসওয়েরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী।

এদিন সকালে প্রথমে নাগপুর রেলওয়ে স্টেশন থেকে নাগপুর-বিলাসপুরগামী বন্দে ভারত এক্সপ্রেসের প্রথ যাত্রার সূচনা করেন নরেন্দ্র মোদী। এদিন প্রধানমন্ত্রী সঙ্গে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথও। সেখান থেকে এরপরে প্রধানমন্ত্রী নাগপুর মেট্রো প্রকল্পের প্রথম ধাপের উদ্বোধন এবং দ্বিতীয় পর্যায়ের শিলান্যাস করতে। উল্লেখ্য, এই দ্বিতীয় ধাপের মেট্রো প্রকল্পের জন্য ৬৭০০ কোটি টাকারও বেশি অর্থ খরচ হবে বলে জানা গিয়েছে।

এই উদ্বোধনের পরই প্রধানমন্ত্রী মোদী ফ্রিডম পার্ক মেট্রো স্টেশন থেকে খাপরি স্টেশন পর্যন্ত মেট্রোয় যাত্রা করেন। আর পাঁচজন সাধারণ যাত্রীর মতোই তিনি এদিন টিকিট কেটে মেট্রোয় চড়েন। এদিন প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ও অন্যান্য আধিকারিকরাও ছিলেন। মেট্রোয় থাকা অন্যান্য যাত্রীদের সঙ্গে গল্পগুজবও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে দেখে তখন বোঝার উপায় নেই যে, এই মানুষটিই দেশের প্রধানমন্ত্রী। শহরের অবস্থা, সরকারি পরিষেবা ইত্যাদি নানা বিষয় নিয়ে খোঁজখবর নেন। এদিন মেট্রোয় থাকা পড়ুয়াদের সঙ্গেও গল্প করতে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

অন্যদিকে, এদিন নাগপুর মেট্রোর দ্বিতীয় পর্যায়ের শিলান্যাসও করেন প্রধানমন্ত্রী। বিদর্ভে এক সরকারি অনুষ্ঠানে মোদী দেড় হাজার কোটি টাকারও বেশি মূল্যের রেল প্রকল্পের সূচনা করেন। এরপরও সেখান থেকে নাগপুর ও শিরডিকে সংযোগকারী ৫২০ কিলোমিটার দীর্ঘ ‘সমৃদ্ধি মহামার্গ’ এক্সপ্রেসওয়ের প্রথম পর্যায়ের উদ্বোধন করেন। আগামীকাল এখান থেকেই গোয়ার উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী। সেখানেও তাঁর একাধিক কর্মসূচি রয়েছে বলেই জানা গিয়েছে।