শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

মোদীই আসল ‘রাষ্ট্রনেতা’, দরাজ সার্টিফিকেট অমিত শাহের! প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা স্বরাষ্ট্রমন্ত্রীর

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৯, ২০২২, ১২:১৩ পিএম | আপডেট: মে ৯, ২০২২, ০৬:১৩ পিএম

মোদীই আসল ‘রাষ্ট্রনেতা’, দরাজ সার্টিফিকেট অমিত শাহের! প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা স্বরাষ্ট্রমন্ত্রীর
মোদীই আসল ‘রাষ্ট্রনেতা’, দরাজ সার্টিফিকেট অমিত শাহের! প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা স্বরাষ্ট্রমন্ত্রীর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সদ্যই বঙ্গ সফর সেরে ফিরেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একুশের বিধানসভা নির্বাচনের পরে এটাই প্রথম বাংলা সফর ছিল শাহের। বঙ্গ সফর সেরে ফিরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে শোনা গেল প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘রাষ্ট্রনেতা’ বলে দরাজ সার্টিফিকেট দিলেন শাহ। প্রকৃত রাষ্ট্রনেতা বলতে যা বোঝোয়, তার রূপরেখা তৈরি করেই এগোচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনটাই জানিয়েছেন অমিত শাহ। প্রধানমন্ত্রীকে নিয়ে ‍‍`Modi@20 Dreams Meet Delivery‍‍` বই প্রকাশের আগে এভাবেই মোদীর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

প্রধানমন্ত্রী প্রসঙ্গে প্রসঙ্গে অমিত শাহ বলেছেন, অতীতে শুধুমাত্র একটা বা দুটো জয় নিশ্চিত এমন লোকসভা কেন্দ্র থেকে নির্বাচনে লড়াই করে সফল হওয়া রাজনৈতিক নেতাদের রাষ্ট্রনেতার তকমা দেওয়া হত। সেভাবে তাঁদের যোগ্যতা প্রমাণ করা হত না। অমিত শাহ আরও জানিয়েছেন যে, দেশের স্বাধীনতা আন্দোলনে যারা অংশ নিয়েছেন, তাঁদের রাষ্ট্রনেতার তকমা দেওয়া হয়।  কিন্তু স্বাধীনতার পরে নিজেদের পছন্দের এবং বন্ধুদেরই এই তকমা দিয়েছে সংবাদমাধ্যমের একাংশ। 

অন্যদিকে, মোদীর প্রশংসা করতে গিয়ে, অমিত শাহ ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির বিজেপির জয় এবং ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিপুল জয়ের প্রসঙ্গও তুলে ধরেন। শাহের কথায়, যে কোনও রাজনীতিবিদের তুলনায় মহান কাজ করেছেন নরেন্দ্র মোদী। মোদীর এই বিশ্বস্ত সেনাপতি বলেছেন যে, ১৯৫২ সাল থেকে ৮৪ সাল পর্যন্ত যে সব দল নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে, তারা স্বাধীনতা আন্দোলনের লাভ পেয়েছে। তাঁর মতে, ২০১৪ সালের লোকসভা নির্বাচন দেশের ইতিহাসে আলাদা নজির সৃষ্টি করেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কথায়, বিজেপির সাফল্যের নেপথ্যে মোদী ম্যাজিকের বড় ভূমিকা রয়েছে।  

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৪ র লোকসভা নির্বাচনে কংগ্রেসকে হারিয়ে দিল্লির সিংহাসনে বসেন মোদীর নেতৃত্বাধীন বাহিনী। এই সালেই প্রধানমন্ত্রী হিসেবে মোদীর পথচলার শুরু। দেশের রাজনৈতিক বিশ্লেষকদের মতে, পদ্ম শিবিরের জয়ের পিছনে নরেন্দ্র মোদীর বিশেষ ভূমিকা রয়েছে। এরপর ২০১৯ সালেও ফের একবার সেই মোদী ম্যাজিকই কাজ করে। 

উল্লেখ্য, এই প্রথমবার নয়, এর আগেও বহুবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে মোদীর প্রশংসা শোনা গিয়েছে। দেশে করোনা ঢেউ আছড়ে পড়ার সময়ও মোদীর প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন শাহ। সেই সময় অমিত শাহ বলেছিলেন যে, ‘আমি খুব খুশি যে, এই কঠিন সময়ে দেশের নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী...যদি আপনারা বিশ্বের সঙ্গে তুলনা করেন, তাহলে বলতেই হয়, কোভিডের বিরুদ্ধে আমরা ব্যাপক সাফল্য পেয়েছি...মোদীর নেতৃত্বে ভারত সরকার ও রাজ্য সরকার চ্যালেঞ্জ নিয়ে এগিয়েছে।’