শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সোমবারই নির্ধারণ হয়ে যাবে গুজরাটের ভাগ্য! নির্বাচনের আবহে এবার মায়ের সঙ্গে সময় কাটালেন মোদী

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ১০:৫০ পিএম | আপডেট: ডিসেম্বর ৫, ২০২২, ০৪:৫০ এএম

সোমবারই নির্ধারণ হয়ে যাবে গুজরাটের ভাগ্য! নির্বাচনের আবহে এবার মায়ের সঙ্গে সময় কাটালেন মোদী
সোমবারই নির্ধারণ হয়ে যাবে গুজরাটের ভাগ্য! নির্বাচনের আবহে এবার মায়ের সঙ্গে সময় কাটালেন মোদী

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগামীকাল রয়েছে গুজরাটে দ্বিতীয় দফার বিধানসভার নির্বাচন। কালই কার্যত নির্ধারণ হয়ে যাবে গুজরাটের ভাগ্য। আর ফল প্রকাশিত হবে ৮ ডিসেম্বর অর্থাৎ বৃহস্পতিবার। এদিকে, ঠিক তার আগেই, শত ব্যস্ততার মধ্যেও মায়ের জন্য সময় বের করেই নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দীর্ঘ নির্বাচনী প্রচার কর্মসূচি থেকে অবসর মিলতেই সোজা চলে গেলেন প্রধানমন্ত্রীর গান্ধীনগরের বাড়িতে। সেখানে গিয়ে দেখা করলেন মা হীরাবেন মোদীর সঙ্গে।

এক সর্বভারতীয় সংবাদ সংস্থা একটি ভিডিও পোস্ট করেছে সোশ্যাল মিডিয়ায়। ৫২ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, মা হীরাবেনের পাশে বসে চা খাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু চা খাওয়াই নয়, সেই সঙ্গে মায়ের সঙ্গে গল্পও চলছে সমান তালে। প্রধানমন্ত্রীর পরনে সবুজ পাঞ্জাবি ও কমলা শাল। যেখানে বসে আছেন, তার ঠিক উপরেই দেওয়ালে টাঙানো রয়েছে, মা ও ছেলের এক অসাধারণ মুহূর্তের ছবি। কথা বলতে বলতে এক সময় মায়ের কথা শুনে মুচকি হাসতেও দেখা যায় মোদীকে।

দেশের প্রধানমন্ত্রীর আসনে বসার পর, নানা কাজের ফাঁকেও একাধিকবার সময় বের করে মায়ের সঙ্গে গিয়ে দেখা করে এসেছেন নরেন্দ্র মোদী। তা সে নিজের জন্মদিন হোক বা লোকসভা ভোটে জয়, জীবনের বিশেষ বিশেষ দিনগুলোতে মায়ের আশীর্বাদ নিতে কিন্তু ভোলেন না প্রধানমন্ত্রী মোদী। এবারও তার ব্যতিক্রম হল না।

উল্লেখ্য, দীর্ঘ ২৭ বছর ধরেই গুজরাটে রাজ করছে বিজেপি সরকার। এবারও ক্ষমতার সেই ধারা অব্যাহত রাখতে মরিয়া প্রচার চালিয়েছে গেরিয়া শিবির। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কেউই নির্বাচনী প্রচারে কেউই কোনও খামতি রাখেননি। তবে, এবার আর প্রচার নয়, সেই সময় অতিক্রান্ত। ইতিমধ্যেই প্রথম দফার ভোটও হয়ে গিয়েছে। আগামীকাল রয়েছে দ্বিতীয় দফার ভোট। ব্যস, এককথায় কালই নির্ধারণ হয়ে যাবে যে, গুজরাটে কে হাসবে শেষ হাসি! কার দখলে থাকবে গুজরাটের সিংহাসন? ২৭ বছরের ধারা এবারও অব্যাহত রাখবে বিজেপি? নাকি ক্ষমতায় আসবে পরিবর্তনের জোয়ার? জানা যাবে ৮ ডিসেম্বর ফল প্রকাশের পরে। তবে, আত্মবিশ্বাসী মোদী। তবে, ফলাফল যাই হোক, তার আগে সময় কাটালেন মায়ের সঙ্গে।