শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

বিমানে বোর্ডিং শেষ, দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার আগের মুহূর্তেই ছড়াল বোমাতঙ্ক! তারপর?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ১০:০১ এএম | আপডেট: জুলাই ২২, ২০২২, ০৪:১৫ পিএম

বিমানে বোর্ডিং শেষ, দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার আগের মুহূর্তেই ছড়াল বোমাতঙ্ক! তারপর?
বিমানে বোর্ডিং শেষ, দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার আগের মুহূর্তেই ছড়াল বোমাতঙ্ক! তারপর?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পাটনা থেকে দিল্লি যাওয়ার বিমান। বিমান ওড়ার প্রস্তুতি নিচ্ছে, বোর্ডিং শেষ, আচমকাই এক যাত্রী চেঁচিয়ে জানালেন, তাঁর ব্যাগে বোমা রয়েছে। মুহূর্তের মধ্যে পরিবেশটা পাল্টে গেল। ভয়ে-আতঙ্কে কুঁকড়ে যান বিমানের অন্য যাত্রীরা। সঙ্গে সঙ্গেই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয় বিমানটি। যদিও পরে জানা যায়, বিমানটিতে কোনও বোমা ছিল না। ভুয়ো আতঙ্ক ছড়ানোর অভিযোগে ওই যাত্রীকে আটক করা হয়েছে। পাশাপাশি সুরক্ষিতভাবেই বের করে আনা হয় বিমানের বাকি যাত্রীদের। 

এই ঘটনা প্রসঙ্গে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে পাটনা থেকে দিল্লি উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল ইন্ডিগোর ৬ই২১২৬ বিমানের। যাত্রীদের বোর্ডিং শেষ করে বিমানটি যখন উড়ান শুরু করার প্রস্তুতি নিচ্ছে। ঠিক সেই সময়ই আচমকা ওই বিমানের এক যাত্রী উঠে দাঁড়ান এবং চিৎকার করে বলেন যে, তাঁর সঙ্গে থাকা একটি ব্যাগে বোমা রয়েছে। 

ব্যস ওই বোমা কথাটাই যথেষ্ট ছিল। বোমার কথা শুনেই বিমানের অন্যান্য যাত্রীদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিমান থেকে নামার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। এদিকে, ওই যাত্রীর দাবি শোনা মাত্রই বিমানের ভিতর থেকে সঙ্গে সঙ্গে বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসে বম্ব স্কোয়াড। গোটা বিমানের ভিতরে তল্লাশি চালানো হয়। বিমানের সমস্ত যাত্রীর ব্যাগের পাশাপাশি আলাদা করে ওই যাত্রীর ব্যাগ বেশ কয়েকবার পরীক্ষা করা হয়। কিন্তু ওই যাত্রীর দাবি মতো কোনও বোমা খুঁজে পাওয়া যায়নি। 

বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে, বোমাতঙ্ক ছড়ানোর অভিযোগে ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। ধৃত ব্যক্তির নাম ঋষি চন্দ সিং। প্রাথমিক তদন্তের পর বিমানবন্দরের নিরাপত্তা আধিকারিকরা জানান, ওই ব্যক্তিকে মানসিক ভারসাম্যহীন বলেই মনে করা হচ্ছে। 

অন্যদিকে, এই ঘটনা প্রসঙ্গে পাটনা জেলা ম্যাজিস্ট্রেটের পক্ষ থেকেও জানানো হয়েছে যে, বিমান থেকে কোনও বোমা উদ্ধার হয়নি। যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করতে রাতে বিমানটি বাতিল করে দেওয়া হয়। জানা গিয়েছে আজ সকালে যাত্রীদের নিয়ে বিমানটি দিল্লি যাবে।