শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

হাসপাতাল পরিদর্শনে গিয়ে রোগীর পা টিপলেন মন্ত্রী! নজির বিহীন কাণ্ডে প্রশংসা কুড়োলেন সকলের

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২, ০৭:৫০ পিএম | আপডেট: নভেম্বর ১৭, ২০২২, ০১:৫০ এএম

হাসপাতাল পরিদর্শনে গিয়ে রোগীর পা টিপলেন মন্ত্রী! নজির বিহীন কাণ্ডে প্রশংসা কুড়োলেন সকলের
হাসপাতাল পরিদর্শনে গিয়ে রোগীর পা টিপলেন মন্ত্রী! নজির বিহীন কাণ্ডে প্রশংসা কুড়োলেন সকলের

এসেছিলেন হাসপাতাল পরিদর্শন করতে। কিন্তু রোগীদের সমস্যা থেকে হাসপাতালেই রাত কাটালেন মন্ত্রী। সম্প্রতি এই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশে। সে রাজ্যের শক্তি মন্ত্রী প্রদ্যুম্ন সিং তোমারের এই উদ্যোগ যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে রাজ্যবাসীর।

জানা গিয়েছে গোয়ালিয়ারের হাজারী এলাকার এক হাসপাতালে স্বাস্থ্য শিবির চলছিল। সেখানে পরিদর্শনে আসেন শক্তি মন্ত্রী। স্বাস্থশিবিরের বিভিন্ন ক্যাম্প ঘুরে ঘুরে দেখেন তিনি। মন্ত্রীর ঘরোয়া ব্যবহারে তখন আপ্লুত সকলে। এদিকে মন্ত্রী আসতেই হুলুস্থুল পড়ে যায় ওই স্বাস্থ্য শিবির ক্যাম্পে।

এরপরেই হাসপাতালে রোগীরা ঠিকমতো পরিষেবা পাচ্ছেন কিনা অথবা তাদের কোন অসুবিধা হচ্ছে কিনা সেই বিষয়ে খোঁজ নিতেই রাতে থেকে যান হাসপাতালে। এমনকি পরের দিন সকালেও রোগীদের জলখাবার পরিবেশন করেন মন্ত্রী। রাতে এক রোগীর পাও টিপে দেন।

এদিকে মন্ত্রীর এই ব্যবহারে স্বাভাবিকভাবেই খুশি হাসপাতাল কর্তৃপক্ষ থেকে রোগীর পরিজন সকলেই। এই প্রসঙ্গে মন্ত্রী অবশ্য জানিয়েছেন, " হাসপাতালে রোগীদের কী ধরনের অসুবিধায় পড়তে হচ্ছে, তা বুঝতেই রাতে সেখানে ছিলাম। জনসাধারণকে উন্নত স্বাস্থ্য পরিষেবা দিতে বদ্ধপরিকর।"

একইসঙ্গে এদিন রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়েও প্রশংসাও করেছেন মন্ত্রী। জানিয়েছেন, "গোয়ালিওরে স্বাস্থ্য ক্ষেত্রে অনেক কাজ হয়েছে। সিভিল হাসপাতালের উন্নতি হয়েছে। প্রতিদিন প্রায় এক হাজার রোগী চিকিৎসার জন্য এখানে আসেন। সেই সঙ্গে বিড়লা নগর মাতৃসদনের নতুন ভবনের কাজ শেষ পর্যায়ে রয়েছে। প্রতিটি ওয়ার্ডের কাছে সঞ্জীবনী ক্লিনিক খোলা হচ্ছে, যেখানে আপনি প্রাথমিক চিকিৎসা পেতে পারেন এবং বেশ কিছু পরীক্ষা বিনামূল্যে করার সুবিধা পাবেন। বহোদাপুরেও ৩০ শয্যার হাসপাতাল নির্মাণের কাজ চলছে।"