শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

গুজরাটের মোরবিতে মর্মান্তিক দুর্ঘটনা! লবণ কারখানার দেওয়াল ভেঙে মৃত অন্তত ১২

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১৮, ২০২২, ০৪:২৮ পিএম | আপডেট: মে ১৮, ২০২২, ১০:২৮ পিএম

গুজরাটের মোরবিতে মর্মান্তিক দুর্ঘটনা! লবণ কারখানার দেওয়াল ভেঙে মৃত অন্তত ১২
গুজরাটের মোরবিতে মর্মান্তিক দুর্ঘটনা! লবণ কারখানার দেওয়াল ভেঙে মৃত অন্তত ১২

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী থাকল গুজরাটের মোরবি। একটি লবণ তৈরির কারখানার দেওয়াল ভেঙে কমপক্ষে ১২ জনের মৃত্যু হল। আরও বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, ইতিমধ্যেই ঘটনাস্থলে পুলিশ পৌঁছে গিয়েছে, জোরকদমে চলছে উদ্ধারকাজ।

স্থানীয় সূত্রের খবর, বুধবার দুপুরে আচমকাই গুজরাটের মোরবির হালভাদ জিআইডিসি (GIDC) কারখানার একটি দেওয়াল ভেঙে পড়ে। ওই সময় কারখানায় বেসহ কয়েকজন শ্রমিক কর্মরত ছিলেন। আচমকা দেওয়াল ভেঙে পড়ায় তাতে চাপা পড়ে যান ওই সময়ে কর্মরত শ্রমিকরা। এখনও পর্যন্ত মোট ১২ জন শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। 

এদিকে, শেষ পাওয়া খবর অনুযায়ী, ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে পুলিশ। স্থানীয়দের সঙ্গে হাত মিলিয়ে জোরকদমে চলছে উদ্ধার কাজ। জানা গিয়েছে, এখনও অনেকেই ঘটনাস্থলে আটকে রয়েছেন। তাঁদের উদ্ধার কাজ চলছে। তবে, কী কারণে আচমকা দেওয়াল ভেঙে এতো বড় দুর্ঘটনা ঘটল, তা স্পষ্ট নয়।  

এদিকে, গুজরাটের এই মর্মান্তিক দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃতদের পরিবারের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন তিনি। সেই সঙ্গে আহতদের দ্রুত আরোগ্য কামানা করেছে। পাশাপাশি মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে অনুদানও ঘোষণা করেছেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী জানিয়েছেন, স্থানীয় প্রশাসন আহতদের সবরকম সাহায্য করছে। অন্যদিকে, গুজরাট সরকারও এই দুর্ঘটনায় মৃতদের পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে।