রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

লখনউয়ের অভিজাত হোটেলে ভয়াবহ আগুন, ভিতরে আটকে একাধিক আবাসিক! চলছে উদ্ধারকাজ

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ১১:২৩ এএম | আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২, ০৫:২৩ পিএম

লখনউয়ের অভিজাত হোটেলে ভয়াবহ আগুন, ভিতরে আটকে একাধিক আবাসিক! চলছে উদ্ধারকাজ
লখনউয়ের অভিজাত হোটেলে ভয়াবহ আগুন, ভিতরে আটকে একাধিক আবাসিক! চলছে উদ্ধারকাজ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সপ্তাহের প্রথম দিনেই ঘটল অঘটন। লখনউয়ের এক অভিজাত হোটেলে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। হোটেলের ঘরে ছিলেন একাধিক আবাসিক। ইতিমধ্যেই কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। পাশাপাশি বেশ কয়েকজনের আগুনে পুড়ে মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। হোটেলের ভিতরে এখনও কয়েকজনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে বলেই সূত্রের খবর। গোটা এলাকা কাল ধোঁয়ায় ঢেকে গেছে।

ঘটনাটি ঘটেছে লখনউয়ের হজরতগঞ্জ এলাকার অভিজাত হোটেল লেভানায়। সোমবার সকালেই হোটেল থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। সঙ্গে সঙ্গে এলাকায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়। আগুন লেগেছে টের পেতেই বেশ কয়েকজন আবাসিক এবং কর্মী বেরিয়ে আসেন। কিন্তু বেশ কয়েকজন আবাসিক ভিতরে ছিলেন বলেই খবর।

আগুন লাগার সঙ্গে সঙ্গেই স্থানীয়রাই দমকলে খবর দেন। ঘটনাস্থলে দ্রুত দমকল পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। এদিকে, ঘন কালো ধোঁয়ায় আটকে অনেকেই জ্ঞান হারান। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, দমকলের কর্মীরা হোটেলে আটকে পড়া কর্মী এবং আবাসিকদের দড়ি বেঁধে নামিয়ে আনতে শুরু করেন। জানা গিয়েছে, কাঁচ ভেঙে গ্যাস মাস্ক পরে হোটেলের ভিতরে ঢুকে উদ্ধারকাজ চালাচ্ছেন দমকলকর্মীরা৷ তবে, কয়েকজনের ঝলসে মৃত্যুর আশঙ্কাও করা হচ্ছে। 

উল্লেখ্য, এমনিতেই লখনউয়ের হজরতগঞ্জের এলাকাটি জনবহুল। কিন্তু সকালের দিকে রাস্তায় তেমন মানুষজন ছিল না বলেই জানা গিয়েছে। সবে মাত্র কয়েকটি দোকানপাট খোলা শুরু হয়েছিল। হোটেলের আবাসিকরাও ঘুমের মধ্যেই ছিলেন। হোটেলের এক আবাসিক জানিয়েছেন, খুব সকাল সকাল তাঁর ঘুম ভেঙে যায়। তিনিই প্রথমে পোড়া গন্ধ পান। এরপর ঘর থেকে বের হতেই ধোঁয়া দেখতে পান। সঙ্গে সঙ্গে হোটেল থেকে বেরিয়ে আসেন।

ঠিক কী কারণে এমন বিধ্বংসী আগুন লাগার ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়। তবে, আগুন নেভানোর কাজ সম্পূর্ণ হলেই, তা খতিয়ে দেখা হবে বলেই জানানো হয়েছে দমকলের তরফে। পাশাপাশি হোটেলের অগ্নিনির্বাপক ব্যবস্থা ঠিক ছিল কি না, তাও খতিয়ে দেখা হবে।