শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

রাজধানীতে জঙ্গি হানার আশঙ্কা! গোটা দিল্লি জুড়ে জারি হাই-অ্যালার্ট

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৩, ২০২২, ১০:৫১ এএম | আপডেট: মার্চ ২৩, ২০২২, ০৪:৫১ পিএম

রাজধানীতে জঙ্গি হানার আশঙ্কা! গোটা দিল্লি জুড়ে জারি হাই-অ্যালার্ট
রাজধানীতে জঙ্গি হানার আশঙ্কা! গোটা দিল্লি জুড়ে জারি হাই-অ্যালার্ট

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের দিল্লিতে জঙ্গি হানার আশঙ্কা। বড় নাশকতার হুমকি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুরো দিল্লিকে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছ, বেনামী ই-মেলের মাধ্যমে। দিল্লি এবং উত্তরপ্রদেশ পুলিশ এই মেল পাওয়ার পরই নড়েচড়ে বসেছে প্রশাসন। গোটা দিল্লি জুড়ে জারি করা হয়েছে হাই-অ্যালার্ট। 

পুলিশের পক্ষ থেকে অনুমান করা হচ্ছে যে, তেহরিক-ই-তালিবান নামের জঙ্গিগোষ্ঠী এই হুমকি মেল পাঠিয়েছে। নয়ডার কিছু সংবাদমাধ্যমের অফিসেও দিল্লিজুড়ে নাশকতার হুমকি দিয়ে একই মেল পাঠানো হয়েছে। এই হুমকি চিঠি কোথা থেকে এসেছে, তা তদন্ত করে দেখছে পুলিশ। শুধু দিল্লিতেই নয়, দিল্লির পার্শ্ববর্তী এলাকাতেও জারি করা হয়েছে সতর্কতা। হোলি উৎসবের আগেও গোয়েন্দা সূত্রে রাজধানী দিল্লিতে জঙ্গি হানার আশঙ্কায় সতর্কতা জারি করা হয়েছিল। 

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের ১৪ জানুয়ারি, গাজিপুরে একটি ফুলের দোকানের সামনে পরিত্যক্ত ব্যাগকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছিল। খবর পেয়ে, ঘটনাস্থলে যায় বম্ব স্কোয়াড। ব্যাগ থেকে উদ্ধার হয় আইইডি। তা যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে নিস্ক্রিয়ও করা হয়েছিল। গোয়েন্দাদের তরফে অনুমান, সবথেক বেশি ক্ষতি করার লক্ষ্যেই বাজারে ভিড় যে সময় বেশি থাকে, সে সময়ই বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু পুলিশের তৎপরতার কারণে পরিকল্পনা ব্যর্থ হয়। দিল্লির পাশাপাশি পঞ্জাব, গুজরাট থেকেও বাজেয়াপ্ত হয়েছে বিপুল পরিমাণ বিস্ফোরক এর আগে। 

এবারের এই হুমকি মেল পাওয়ার পর, দিল্লির বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় বসানো হয়েছে পুলিশ পিকেট। পাশাপাশি রেলস্টেশন, মেট্রো স্টেশন-সহ নানা শপিং মল এবং দর্শনীয় স্থানগুলিতে কড়া পুলিশি নজরদারি চলছে। সব জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা খতিয়ে দেখতে কাজে লাগানো হচ্ছে পুলিশ কুকুরকেও। গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে ২৪ ঘণ্টা নজরদারি চলছে। অন্যদিকে, শহরের সব গেস্ট হাউস এবং হোটেলের রেজিস্টারও খতিয়ে দেখা হচ্ছে। রাজ্যের সীমান্ত এলাকাগুলিতেও হাই-অ্যালার্ট জারি হয়েছে৷ জানা গিয়েছে, হরিয়ানা-উত্তরপ্রদেশ সীমানাতেও তল্লাশি চলছে। 

গোয়েন্দাদের দাবি, এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, লস্কর-ই-তৈবা, দ্য রেজিস্ট্যান্স ফোর্স, জইশ-ই-মোহাম্মদ, হরকাত-উল-মুজাহিদিন এবং হিজবুল-মুজাহিদ্দিন-এর মতো জঙ্গি সংগঠনগুলি এই হামলার পরিকল্পনার নেপথ্যে থাকতে পারে।