শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

দত্তক নেওয়ার নামে সদ্যোজাতদের বিক্রি! চক্রের পর্দাফাঁস করল এই রাজ্যের পুলিশ, ধৃত ৭

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ১৯, ২০২২, ১০:১২ এএম | আপডেট: জুলাই ১৯, ২০২২, ০৪:১২ পিএম

দত্তক নেওয়ার নামে সদ্যোজাতদের বিক্রি! চক্রের পর্দাফাঁস করল এই রাজ্যের পুলিশ, ধৃত ৭
দত্তক নেওয়ার নামে সদ্যোজাতদের বিক্রি! চক্রের পর্দাফাঁস করল এই রাজ্যের পুলিশ, ধৃত ৭ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দত্তক নেওয়ার আড়ালে চলছিল সদ্যোজাতদের বিক্রির কারবার। তবে, অবশেষে সেই চক্রকে পাকড়াও করল দিল্লি পুলিশ। সেই সঙ্গে গ্রেফতার করা হয়েছে ৫ মহিলা-সহ ২ ব্যক্তিকে। পাশাপাশি উদ্ধার করা হয়েছে আড়াই মাসের এক শিশুপুত্রকে।

জানা গিয়েছে, ওই চক্রের ব্যাপারে খবর পাওয়ার পরই এই চক্রের সঙ্গে জড়িতদের ধরতে উত্তমনগরের অটো স্ট্যান্ড এলাকায় ফাঁদ পাতে ক্রাইম বাঞ্চ। এক পুলিশ আধিকারিক ছদ্মবেশ নিয়ে, শিশু কেনার জন্য এই চক্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করেন। সাড়ে ৬ লক্ষ টাকার বিনিময়ে শিশু বিক্রির চুক্তি হয় তাদের মধ্যে। এরপর কথা অনুযায়ী, পুলিশের ফাদা পাতা ফাঁদে পা দিয়ে, শিশুকে নিয়ে নির্দিষ্ট স্থানে পৌঁছে যায় অভিযুক্তরা। প্রথমে ৪ লক্ষ টাকা দেওয়া হয়। 

এরপরই অভিযুক্তদের হাতেনাতে ধরে পুলিশ। প্রথমেই গ্রেফতার করা হয় ৪ মহিলা এবং এক ব্যক্তিকে। পাশাপাশি উদ্ধার করা হয়, নগদ টাকা এবং শিশুটিকে। এরপর ধৃতদের জেরা করে আরও দুই অভিযুক্তের সন্ধান মেলে। সেই খবরের উপর ভিত্তি করে আরও এক মহিলা এবং এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সদ্যোজাতদের ঝাড়খণ্ড থেকে আনতেন কুতুবুদ্দিন নামে এক ব্যক্তি। তাঁর খোঁজে তল্লাশি শুরু হয়েছে। গ্রেফতার হওয়া ৭ জনের নাম হল- বাবুল শাহ, বীণা, মধু শর্মা, জ্যোতি, পবন ও সালমি দেবী।