শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে হামলা! অভিযোগের তীর বিজেপির দিকে

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৩০, ২০২২, ০৪:৩৪ পিএম | আপডেট: মার্চ ৩০, ২০২২, ১০:৪৩ পিএম

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে হামলা! অভিযোগের তীর বিজেপির দিকে
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে হামলা! অভিযোগের তীর বিজেপির দিকে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে হামলা অভিযোগ উঠল। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন দিল্লি উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। জানা গিয়েছে, বুধবার বিজেপির যুব মোর্চার সদস্যরা দিল্লিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন। শুধু বিক্ষোভ দেখানোই নয়, তাঁর বাড়ির দরজায় গেরুয়া রঙ করে দেওয়া হয় বলেই খবর। এদিকে, এই বিক্ষোভের খবর পেয়ে, পুলিশ সেখানে পৌঁছে বিক্ষোভকারীদের সেখান থেকে সরানোর চেষ্টা করে। এমনকি বিক্ষোভকারীদের সেখান থেকে সরাতে জলকামান পর্যন্ত ব্যবহার করতে বাধ্য হয় পুলিশ। 

কিন্তু কেন এই বিক্ষোভ? জানা গিয়েছে, কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রীর মন্তব্যের পরিপ্রেক্ষিতেই এই বিক্ষোভ কর্মসূচি বিজেপির যুব মোর্চার। এদিনের বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বিজেপির যুব মোর্চার নেতা তেজস্বী সূর্য্য, বৈভব সিং। এদিন কয়েকটি ছবিতে দেখা যায়, অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির দরজায় লাগানো গেরুয়া রং।

এই ঘটনায় সরাসরি বিজেপির দিকেই অভিযোগের আঙুল তুলেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। তিনি টুইট করে এই ঘটনার নিন্দা করেন। তিনি টুইটে লেখেন, ‘দিল্লিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে দুষ্কৃতী হামলা। তাঁর বাড়ির CCTV ক্যামেরাও ভেঙে ফেলা হয়েছে।’ এদিকে, এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে দিল্লিতে। 

সম্প্রতি বাজেট অভিবেশন চলাকালীন দিল্লির বিধানসভায় ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটি করমুক্ত করার দাবিতে বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা। সেই সময় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছিলেন, ‘বিজেপির উচিত পরিচালক বিবেক অগ্নিহোত্রীর কাছে অনুরোধ করা, যাতে তিনি ইউটিউবে দ্য কাশ্মীর ফাইলস ছবিটি আপলোড করে দেন। সকলেই তাহলে বিনামূল্যে ছবিটি দেখতে পাবেন।’ আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী যে কটাক্ষ করে এই মন্তব্য করেছিলেন সে বিষয়ে কোনও সন্দেহই নেই। 

শুধু তাই নয়, তিনি এও বলেন যে, ‘কাশ্মীরি পণ্ডিতদের নাম নিয়ে কিছু মানুষ কোটি কোটি টাকা পকেটে পুড়ছেন। আর আপনাদের তো কেবল দায়িত্ব দেওয়া হয়েছে পোস্টার লাগানোর।’ এই ছবিকে কেন্দ্র করে বিজেপির উন্মাদনাকেই ব্যঙ্গ করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। এদিকে, এই মন্তব্যের পরেই তাঁর বিরুদ্ধে সোচ্চার হয়েছিল বিজেপি নেতারা। কাশ্মীরি পন্ডিতদের অপমান করেছেন অরবিন্দ কেজরিওয়াল, এই অভিযোগ তুলেই বুধবার বিক্ষোভ দেখান বিজেপির যুব মোর্চার সদস্যরা।