শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

পালঘরে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ০৫:২৪ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২, ১১:২৪ পিএম

পালঘরে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির
পালঘরে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হল টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। মুম্বইয়ের কাছে পালঘরে পথ দুর্ঘটনার কবলে পড়ে সাইরাস মিস্ত্রির গাড়ি। ভারতীয় কোটিপতি পালোনজি মিস্ত্রির ছেলের মৃত্যুতে শোকের ছায়া শিল্প জগতে।

জানা গিয়েছে, আমদাবাদ থেকে মুম্বইয়ের দিকে আসছিলেন সাইরাস মিস্ত্রি। আচমকাই মহারাষ্ট্রের পালঘরে নিয়ন্ত্রণ হারিয়ে এক সেতুর ডিভাইডারে সজোরে ধাক্কা মারে তাঁর গাড়ি। গাড়িতে সাইরাস মিস্ত্রি এবং গাড়ির ছালক ছাড়াও আরও দুজন ছিলেন। ঘটনার খবর পাওয়ার পর, দ্রুত ঘটনাস্থলে পুলিশ পৌঁছে সকলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানেই শিল্পপতি সাইরাস মিস্ত্রিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। উল্লেখ্য, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত সাইরাস মিস্ত্রি টাটা গ্রুপের চেয়ারম্যান ছিলেন।

পুলিশ সূত্রে খবর, রবিবার বিকেল ৩ টে ১৫ মিনিট নাগাদ এই দুর্ঘটনা ঘটে। ঘটনাটি ঘটেছে পালঘরের চারোটিতে সূর্য নদীর ওপর এক সেতুতে। নিয়ন্ত্রণ হারিয়ে ওই সেতুর এক ডিভাইডারে সজোরে ধাক্কা মারে সাইরাস মিস্ত্রির গাড়ি। দুর্ঘটনার জেরে গুরুতর আহত সাইরাস মিস্ত্রি এবং তাঁর গাড়ির চালক এবং অন্যদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই কর্তব্যরত চিকিৎসকেরা সাইরাসকে মৃত বলে ঘোষণা করেন।

উল্লেখ্য, ১৯৬৮ সালের ৪ জুলাই মুম্বইয়ের শিল্পপতি পালোনজি মিস্ত্রির পরিবারে জন্ম হয় সাইরাস মিস্ত্রির। ১৯৯১ সালে পারবারিক রিয়েল এস্টেট কোম্পানি সাপুরজি পালোনজি লিমিটেডের ডিরেক্টর হিসেবে যোগ দেন সাইরাস মিস্ত্রি। এরপর ২০১২ সালে রতন টাটা চেয়ারম্যান পদ থেকে সরে যাওয়ার পরে, ওই বছরের ডিসেম্বরে টাটা সন্সের এগজিকিউটিভ চেয়ারম্যান নিযুক্ত হয়েছিলেন সাইরাস। তিনি ছিলেন টাটা গ্রুপের ষষ্ট চেয়ারম্যান। তিনি টাটা গ্রুপের দ্বিতীয় চেয়ারম্যান, যার পদবি টাটা ছিল না। কিন্তু ২০১৬ সালে তাঁকে সেই পদ থেকে সরানোর সিদ্ধান্ত নেয় সংস্থার বোর্ড অব ডিরেক্টর্স। যা মানতে রাজি ছিলেন না সাইরাস। টাটার এই সিদ্ধান্তকে সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে এনসিএলএটির দ্বারস্থ হয় সাইরাস মিস্ত্রির সংস্থা সাইরাস ইনভেস্টমেন্টস প্রাইভেট লিমিটেড এবং স্টারলিং ইনভেস্টমেন্টস কর্পোরেশন। ২০১৬ সালে টাটা সন্স বোর্ড তাঁকে চেয়ারম্যান পদ থেকে সরিয়ে নটরাজন চন্দ্রশেখরনকে সেই দায়িত্ব দেয়।