শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ফের রক্তাক্ত কাশ্মীর! জঙ্গি ও নিরাপত্তাবাহিনীর গুলির লড়াইয়ের মাঝে পড়ে মৃত্যু সাধারণ নাগরিকের

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১৫, ২০২২, ০৫:৩৩ পিএম | আপডেট: মে ১৫, ২০২২, ১১:৩৩ পিএম

ফের রক্তাক্ত কাশ্মীর! জঙ্গি ও নিরাপত্তাবাহিনীর গুলির লড়াইয়ের মাঝে পড়ে মৃত্যু সাধারণ নাগরিকের
ফের রক্তাক্ত কাশ্মীর! জঙ্গি ও নিরাপত্তাবাহিনীর গুলির লড়াইয়ের মাঝে পড়ে মৃত্যু সাধারণ নাগরিকের / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একের পর এক জঙ্গি আক্রমণ এবং নিরাপত্তাবাহিনীর তল্লাশি অভিযানে অশান্ত কাশ্মীর। আবারও রক্তাক্ত বল কাশ্মীর। এবার জঙ্গি এবং নিরাপত্তাবাহিনীর গুলির লড়াইয়ের মাঝে পড়ে মৃত্যু হল এক সাধারণ নাগরিকে। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কাশ্মীরের সোপিয়ানে। কাশ্মীর পুলিশের পক্ষ থেকেই এই খবর জানানো হয়েছে। 

জানা গিয়েছে, রবিবার সোপিয়ানের তুর্কওয়াঙ্গামে সিআরপিএফের এক টহলদার বাহিনীর উপর আচমকাই হামলা করে জঙ্গিরা। এলোপাথাড়ি গুলি চালাতে থাকে জঙ্গিরা। এর পাল্টা জবাবও দেয় সেনা। শুরু হয় উভয়পক্ষের গুলির লড়াই। সেই সময়ই এক সাধারণ নাগরিক গুলিবিদ্ধ হন। মৃত ব্যক্তির পরিচয় জানা গিয়েছে। তাঁর নাম শোয়েব আহ গনি। গুলিবিদ্ধ অবস্থায় তাঁকে উদ্ধার করে পুলওয়ামার জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁকে বাঁচানো যায়নি। হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। এদিকে, জঙ্গিরা এলাকা ছেড়ে পালিয়েছে। যদিও পুরো এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তাবাহিনী। এমনটাই খবর।

উল্লেখ্য, বৃহস্পতিবারই কাশ্মীরের বদগাঁওতে এক সরকারি অফিসে ঢুকে এক কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন করে জঙ্গিরা। বদগাঁওয়ের চাদুরা গ্রামের তহসিলদার অফিসে ঢুকে রাহুল ভাট নামের ওই ব্যক্তিকে খুন করা হয়। সেই ঘটনার রেশ কাটার আগেই পরের দিনই পুলওয়ামাতে নিজের বাড়ির সামনেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারান এক পুলিশ কর্মী। বস্তুত কাশ্মীরি পণ্ডিতের মৃত্যুতে ক্ষোভে ফুঁসছে উপত্যকা। এর মধ্যেই ফের এক সাধারণ নাগরিকের প্রাণ গেল জঙ্গি ও নিরাপত্তাবাহিনীর গুলির লড়াইয়ের মাঝে পড়ে। 

প্রসঙ্গত উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরে জঙ্গি দমন অভিযান অব্যাহত রয়েছে। পরপর অভিযানে কুখ্যাত সব জঙ্গির মৃত্যুও হয়েছে। ইদানিং সময়ে উপত্যকায় নতুন করে সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে সাধারণ নাগরিক, পুলিশ কর্মী এবং ভিন রাজ্যের শ্রমিকদের নিজেদের নিশানা বানাচ্ছে জঙ্গিরা। কাশ্মীর-সহ গোটা ভারতে জঙ্গি হামলা চালাতে নয়া পরিকল্পনা করছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। পাশাপাশি খলিস্তানি ও কাশ্মিরী জঙ্গিদের নিয়ে একটা নতুন গোষ্ঠী তৈরি করছে তারা। এমনটাই সম্প্রতি জানা গিয়েছে। নয়া এই জঙ্গি গোষ্ঠীর নাম লস্কর-ই-খালসা।