শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

ধর্ষণে নির্যাতিতাকে ১ বছরের মধ্যে বিয়ে করতে হবে! এই শর্তে জামিন অভিযুক্ত যুবকের

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ০৭:৪৯ পিএম | আপডেট: অক্টোবর ১৮, ২০২২, ০১:৪৯ এএম

ধর্ষণে নির্যাতিতাকে ১ বছরের মধ্যে বিয়ে করতে হবে! এই শর্তে জামিন অভিযুক্ত যুবকের
ধর্ষণে নির্যাতিতাকে ১ বছরের মধ্যে বিয়ে করতে হবে! এই শর্তে জামিন অভিযুক্ত যুবকের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ধর্ষণের অভিযোগে অভিযুক্ত, এবার সেই অভিযুক্ত এক যুবক জামিন পেলেন বিশেষ শর্তে। ধর্ষণে নির্যাতিতা যুবতীকে এক বছরের মধ্যে বিয়ে করতে হবে। যদিও ওই নির্যাতিতার খোঁজ পাওয়া যাচ্ছে না এই মুহূর্তে। এমনটাই জানা গিয়েছে। তাই সেক্ষেত্রে এক বছরের সময়ও দিয়েছে আদালত। সম্প্রতি বম্বে হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে। বিচারপতি ভারতী দাঙ্গের সিঙ্গল বেঞ্চ অভিযুক্ত যুবককে নির্দেশ দিয়েছেন নির্যাতিতা যুবতীকে বিয়ে করার।

বম্বে হাইকোর্ট জানিয়েছে যে, বছর ২৬ এর অভিযুক্ত যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল বছর ২২-এর এক যুবতীর। উভয়ের সম্মতিতেই তাঁদের মধ্যে শারীরিক সম্পর্কও তৈরি হয়েছিল। কিন্তু এরপর যুবতী অন্তঃসত্ত্বা হতেই ওই যুবক সম্পর্ক ভেঙে দেন বলেই অভিযোগ। এরপরই অভিযোগ দায়ের করেন নির্যাতিতা যুবতী।

মুম্বই পুলিশের কাছে সেই দায়ের করা অভিযোগে ওই যুবতী জানিয়েছিলেন যে, ২০১৮ সাল থেকে ওই যুবকের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল। দুজনের পরিবারই এই সম্পর্কের কথা জানত এবং তাঁদের এই সম্পর্ক নিয়ে কোনও আপত্তি ছিল না। কিন্তু এরই মধ্যে ২০১৯ সালে ওই যুবতী বুঝতে পারেন যে, তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। আর সেই কথা প্রেমিককে জানাতেই, তাঁকে এড়িয়ে চলতে শুরু করেন অভিযুক্ত যুবক। কিন্তু নিজের অন্তঃসত্ত্বা হওয়ার কথা কোনোভাবেই বাড়িতে জানাতে রাজি ছিলেন না ওই যুবতী। তাই বাড়ি থেকে পালিয়ে যান। এরপর ২০২০ সালের ২৭ জানুয়ারি সন্তানের জন্ম দেন তিনি এবং থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে পুলিশ গ্রেফতার করে অভিযুক্ত যুবককে।

এদিকে, ওই যুবতী সন্তানের জন্ম দিলেও, একটি বহুতলের সামনে নিজের সদ্যোজাতকে ফেলে পালিয়ে যান। এ জন্য তাঁর বিরুদ্ধেও অভিযোগ দায়ের করে পুলিশ। এরপর থেকে ওই যুবতীর আর খোঁজ পাওয়া যায়নি বলেই জানা গিয়েছে।

অন্যদিকে, আদালতে জামিনের আবেদনে ওই যুবক জানিয়েছেন যে, তিনি নির্যাতিতা যুবতী তথা একসময়ের নিজের প্রেমিকাকে বিয়ে করতে রাজি আছেন। সেই সঙ্গে নিজের সন্তানের দায়িত্ব নিতেও রাজি আছেন। এই মুহূর্তে তাঁদের সন্তান একটি চাইল্ড কেয়ার সেন্টারে আছে বলেও আদালতকে জানিয়েছে পুলিশ। এইসব শুনে জামিন দিয়েছে আদালত। তবে একটি শর্তে। বিচারপতির জামিনের শর্ত অনুযায়ী, ওই যুবতীকে বিয়ে করতে হবে। তবে, যেহেতু ওই যুবতী নিখোঁজ, তাই সেক্ষেত্রে অভিযুক্ত যুবককে এক বছরের সময় দিয়েছে আদালত। তার পাশাপাশি পুলিশকেও যুবতীর খোঁজ করার নির্দেশ দেওয়া হয়েছে।