শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

পুলিশি তৎপরতায় ফাঁস প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র! বিহার পুলিশের জালে ২

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ১৪, ২০২২, ১২:২৭ পিএম | আপডেট: জুলাই ১৪, ২০২২, ০৬:২৭ পিএম

পুলিশি তৎপরতায় ফাঁস প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র! বিহার পুলিশের জালে ২
পুলিশি তৎপরতায় ফাঁস প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র! বিহার পুলিশের জালে ২

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের পুলিশের তৎপরতায় ফাঁস হল বড় ষড়যন্ত্র। ফের একবার সামনে এল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের ছক। বিহার পুলিশ সূত্রের খবর, সন্দেহজনক সন্ত্রাসবাদী সংগঠন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার পরিকল্পনা করেছিল। 

প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র করার অভিযোগে দুই জঙ্গিকে ইতিমধ্যেই আটক করা হয়েছে। তাদের নাম আথার পারভেজ এবং মহম্মদ জালালুদ্দিন। পুলিশি জেরায় ধৃত ২ জঙ্গি জানিয়েছে, ২০৪৭ সালের মধ্যে ভারতকে একটি ইসলামিক রাষ্ট্রে পরিণত করার ছিল তাদের একমাত্র লক্ষ্য। আর সেই লক্ষ্যের প্রথম ধাপ হিসেবে, ১২ জুলাই অর্থাৎ গতকালই প্রধানমন্ত্রীকে তাদের হত্যার পরিকল্পনা ছিল। এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। 

এদিকে, পরিকল্পনা অনুযায়ী, সবরকম আটঘাট বেঁধেই তারা গতকালই বিহারে এক সরকারি অনুষ্ঠানে পৌঁছায়। কিন্তু শেষরক্ষা হয়নি। পুলিশি তৎপরতায় তাদের পরিকল্পনা ভেসে যায়। পুলিশের কড়া নিরাপত্তা এবং নজরদারির কারণে পুলিশের জালে ধরা পড়ে ওই দুই জঙ্গি। 

জানা গিয়েছে, প্রধানমন্ত্রী মোদীর বিহারে সফরের ১৫ দিন আগে ফুলওয়ারি শরীফে সন্দেহভাজন ওই সন্ত্রাসীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল। প্রধানমন্ত্রীকে হত্যার পরিকল্পনা নিয়ে গত ৬ এবং ৭ জুলাই তারা বৈঠকও করে বলে সূত্রের খবর। এদিকে, সন্দেহভাজন সন্ত্রাসীদের ফুলওয়ারি শরীফ অফিসে অভিযান চালায় বিহার পুলিশ। সেই অভিযানের সময়ই পুলিশ কিছু আপত্তিকর নথি খুঁজে পায়। যার একটিতে ছিল ‘2047 ইন্ডিয়া টুওয়ার্ডস রুল অফ ইসলামিক ইন্ডিয়া’। পাশাপাশি আরও ২৫ টি পিএফআই প্যামফলেটও উদ্ধার করা হয়েছে।

জানা গিয়েছে, ইন্টেলিজেন্স ব্যুরো-র কাছে গোপন খবর ছিল যে, একটি জঙ্গি সংগঠন পাটনার ফুলওয়ারি শরীফ এলাকায় গোপনে কাজ করছে। এরপর সেই খবরের ভিত্তিতে পুলিশ এবং কিছু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ১১ জুলাই নয়া তোলা টোলা এলাকায় অভিযান চালিয়ে ওই দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করে। তদন্তে জানা গিয়েছে, কেরালা, পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ, তামিলনাড়ু এবং অন্যান্য অনেক রাজ্য থেকে জঙ্গি প্রশিক্ষণ নিতে বহু যুবক এখানে আসত। 

পুলিশ আরও জানিয়েছে যে, যে দুজনকে গ্রেফতার করা হয়েছে, তারা পাকিস্তান, বাংলাদেশ, তুরস্ক- সহ বিভিন ইসলামিক দেশ থেকে অর্থ সাহায্য পেত। যে দুজন গ্রেফতার হয়েছে, তার মধ্যে মহম্মদ জালালুদ্দিন অবসরপ্রাপ্ত ঝাড়খণ্ড পুলিশ অফিসার। এই দুজনের পিএফআই-এর সাথে সম্পর্ক রয়েছে। এছাড়া জাল্লাউদ্দিন এর আগে স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অফ ইন্ডিয়ার (সিমি) সাথে যুক্ত ছিলেন