শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

ভয়াবহ দুর্ঘটনা উত্তরপ্রদেশের বারাবনকিতে! দুটি ডবল ডেকার বাসের রেষারেষিতে মৃত ৮

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৫, ২০২২, ১০:০৬ এএম | আপডেট: জুলাই ২৫, ২০২২, ০৪:১৩ পিএম

ভয়াবহ দুর্ঘটনা উত্তরপ্রদেশের বারাবনকিতে! দুটি ডবল ডেকার বাসের রেষারেষিতে মৃত ৮
ভয়াবহ দুর্ঘটনা উত্তরপ্রদেশের বারাবনকিতে! দুটি ডবল ডেকার বাসের রেষারেষিতে মৃত ৮ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভয়াবহ দুর্ঘটনা ঘটল পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়েতে। দুটি ডবল দেকার বাসের রেসারেসির মাশুল দিলেন যাত্রীরা। সোমবার সকালে উত্তরপ্রদেশের পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়েতে সংঘর্ষ হয় দুটি বাসের মধ্যে। জানা গিয়েছে, নিজেদের মধ্যে রেসারেসি কোর্টে গিয়েই ধাক্কা লাগে বাসদুটিতে। এই সংঘর্ষের জেরে মোট ৮ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছে কমপক্ষে ২০ জন। এদের মধ্যে আবার ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলেই জানা গিয়েছে। তাঁদের লখনউয়ের ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে বলেই খবর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, লখনউ থেকে ৩০ কিলোমিটার দূরে, উত্তরপ্রদেশের বারাবনকি জেলায় এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, দুটি বাসই বিহার থেকে দিল্লির উদ্দেশে যাচ্ছিল। লোনি কাটরা পুলিশ স্টেশনের কাছে নরেন্দ্রপুর মাদ্রাহা গ্রামের কাছে দুর্ঘটনাটি ঘটে। ইতিমধ্য়েই ঘটনাস্থলে পুলিশ ও উদ্ধারকারী দল পৌঁছেছে। আহত বাসযাত্রীদের উদ্ধার করে বারাবনকির কাছে হায়দরগড় স্বাস্থ্য়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে, আহতদের মধ্য়ে তিনজনের অবস্থা সঙ্কটজনক হওয়ায়, তাঁদের লখনউয়ের ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে বলেই জানা গিয়েছে।

জানা গিয়েছে, একই রুটের বাস হওয়ায় দীর্ঘক্ষণ ধরেই এক্সপ্রেসওয়ের উপরে নিজেদের মধ্যে রেষারেষি করছিল  ডবল ডেকার দুটি বাস। এরপর আচমকাই সামনে থাকা বাসটি ব্রেক মারে। এর জেরে পিছন থেকে আসা বাসটি টাল সামলাতে না পেরেই, ধাক্কা মারে বাসের পিছনে। জানা গিয়েছে যে, দুটি বাসেরই গতি এতটাই বেশি ছিল যে, পাশাপাশি ঘষা খেতে খেতে বাস দুটি বেশ কিছুটা এগিয়ে যায়। একটি বাসের অর্ধেকটা অংশ ভেঙেচুরে গিয়েছে। অবস্থা এতোটাই খারাপ হয়েছে এই সংঘর্ষের জেরে যে ভিতরের সিটগুলিও দেখা যাচ্ছে।
ঘটনাস্থলে থাকা পুলিশ আধিকারিকরাও জানিয়েছেন, ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে।  দুটি বাসের মধ্যে একটি বাস কম ক্ষতিগ্রস্ত হলেও, অন্য বাসটি সম্পূর্ণ ভেঙেচুরে গিয়েছে। বাসের সিটগুলিও ভেঙে গিয়েছে। এখনও পর্যন্ত ৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে, দুর্ঘটনা এতোটাই ভয়াবহ যে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা। 

অন্যদিকে, দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি টুইটে লিখেছেন, ‘পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার অত্যন্ত দুঃখজনক সংবাদ পেলাম। সংশ্লিষ্ট আধিকারিকদের দ্রুত উদ্ধারকাজ ও আহতদের চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা রইল এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’