শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

অতিরিক্ত কাজের চাপে অবসাদ! নিজের রাইফেল থেকে গুলি চালালেন বিএসএফ কনস্টেবল! মৃত ৫

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৬, ২০২২, ০৩:৫৭ পিএম | আপডেট: মার্চ ৬, ২০২২, ০৪:২৭ পিএম

অতিরিক্ত কাজের চাপে অবসাদ! নিজের রাইফেল থেকে গুলি চালালেন বিএসএফ কনস্টেবল! মৃত ৫
অতিরিক্ত কাজের চাপে অবসাদ! নিজের রাইফেল থেকে গুলি চালালেন বিএসএফ কনস্টেবল! মৃত ৫ / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অতিরিক্ত কাজের চাপে মানসিক অবসাদ! আর তার জেরেই ভয়ানক কাণ্ড ঘটিয়ে ফেললেন বিএসএফ কনস্টেবল। রবিবার অমৃতসরের খাসা গ্রামে বিএসএফ-মেসে গুলি চালানোর ঘটনা ঘটল। এই ঘটনায় ৫ বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানের মৃত্যু হয়েছে।

মহারাষ্ট্রের বিএসএফ কনস্টেবল সত্তেপা, অমৃতসরের বিএফএফ মেসের ভিতরে গুলি চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় অভিযুক্ত কনস্টেবলেরও মৃত্যু হয়েছে বলেই জানা গিয়ছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। তাঁদের মধ্যে আবার একজনের অবস্থা আশঙ্কাজনক। এখনও পর্যন্ত বিএসএফ কনস্টেবল সত্তেপা-সহ চার বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে। 

এদিকে, বিএসএফ অফিসারদের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে যে, ‘একটি দুর্ভাগ্যজনক ঘটনায়, ৬ মার্চ, অমৃতসরে ১৪৪ বিএন খাসার সদর দফতরে সিটি সাত্তেপা এসকে-র দ্বারা সংঘটিত হত্যার ঘটনায় ৫ বিএসএফ সৈন্য আহত হয়েছেন। এই ঘটনায় সিটি সাত্তেপা এসকেও আহত হয়। আহত ৬ জনের মধ্যে সিটি সাত্তেপা সহ ৫ জন নিহত হয়েছেন। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক। প্রকৃত ঘটনা জানার জন্য তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।’ তাছাড়া বিবৃতিতে এও জানানো হয়েছে যে, আরও বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

অন্যদিকে, এই ঘটনায় আহতদের গুরু নানক দেব হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। জানা গিয়েছে, এই গুলি চালানোর ঘটনায় অভিযুক্ত মৃত কনস্টেবল বেশ কিছুদিন ধরেই কাজের চাপে ছিলেন। তাঁকে প্রতিদিন বিনা কাজের ছুটিতে ডিউটি করতে হচ্ছিল। এর জেরে তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। খুবই বিচলিত ছিলেন। এর উপর শনিবার, বিএসএফ-এর একজন সিনিয়র অফিসারের সঙ্গে তার তর্কাতর্কি হয়। রবিবার সকালে সেতাপ্পা ডিউটিতে ছিলেন এবং রাগের বশে নিজের রাইফেল দিয়ে আচমকাই গুলি চালাতে শুরু করেন।