শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

ফের খবরে লখিমপুর খেরি! ১২ বছরের নাবালিকাকে গণধর্ষণের পর খুন

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ৩০, ২০২২, ১১:২২ এএম | আপডেট: জুন ৩০, ২০২২, ০৫:২৬ পিএম

ফের খবরে লখিমপুর খেরি! ১২ বছরের নাবালিকাকে গণধর্ষণের পর খুন
ফের খবরে লখিমপুর খেরি! ১২ বছরের নাবালিকাকে গণধর্ষণের পর খুন / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের খবরের শিরোনামে যোগী রাজ্য। উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে এক বছর ১২-র নাবালিকাকে গণধর্ষণ করে নৃশংসভাবে খুনের ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, এই ধর্ষণের ঘটনার সঙ্গে ৬ জন জড়িত রয়েছে। 

সবথেকে মর্মান্তিক হল, এই জঘন্য অপরাধ ঘটানো হয়েছে ওই নাবালিকার ১৯ বছর বয়সী দিদির নির্দেশেই। জানা গিয়েছে, অভিযোগে বলা হয়েছে যে, অভিযুক্তদের একজনের সঙ্গে নির্যাতিতার দিদির সম্পর্ক ছিল। ধর্ষণের পর, নাবালিকাকে অভিযুক্তরা আখের ডাল দিয়ে আঘাত করে এবং শ্বাসরোধ করে খুন করে বলেই খবর। এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। 

গত মঙ্গলবারই আখের ক্ষেত থেকে ওই নাবালিকার ক্ষতবিক্ষত এবং রক্তাক্ত দেহ উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে যে, ওই নাবালিকা তাঁর বড় দিদির সম্পর্কের বিষয় জানতে পেরে গিয়েছিল এবং অভিভাবকদেরকে সেই কথা জানানোর কথাও বলে সে তাঁর দিদিকে। পুলিশ আরও জানিয়েছে, এরপরই নাবালিকার দিদি বোনের মুখ বন্ধ করার পরিকল্পনা করে। নিজে বোনকে ঘটনাস্থলে নিয়ে যায় এবং যেখানে অভিযুক্তরা তাঁকে ধর্ষণ করে খুন করে। জানা গিয়েছে, অভিযুক্তরদের সকলের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে। 

এরপর ঘটনার তদন্তে নামে পুলিশের পাঁচটি দল। ঘটনার পর দেহ উদ্ধার হতেই উত্তেজিত হয়ে পড়ে এলাকার মানুষ। এই পরিস্থিতিতে পুলিশের আইজি লক্ষ্মী সিং নিজে এলাকায় গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করেন। এদিকে, এসপি সুমন জানিয়েছেন, এই ঘটনার তদন্তে ডগ স্কোয়াড এবং ফরেন্সিক বিশেষজ্ঞদের সাহায্যও নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্যাতিত তথা মৃত নাবালিকার দিদি-সহ সাত অভিযুক্তকে আইপিসি-র ৩৭৬ডি-গণধর্ষণ, ৩০২-খুন এবং ২০১ ইত্যাদি ধারায় মামলা করা হয়েছে।