শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভূস্বর্গে জঙ্গিদমনে বড় সাফল্য! নিরাপত্তাবাহিনীর এনকাউন্টারে নিকেশ ১ জঙ্গি

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ৩০, ২০২২, ১২:২২ পিএম | আপডেট: জুলাই ৩০, ২০২২, ০৬:২২ পিএম

ভূস্বর্গে জঙ্গিদমনে বড় সাফল্য! নিরাপত্তাবাহিনীর এনকাউন্টারে নিকেশ ১ জঙ্গি
ভূস্বর্গে জঙ্গিদমনে বড় সাফল্য! নিরাপত্তাবাহিনীর এনকাউন্টারে নিকেশ ১ জঙ্গি

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ ভূস্বর্গে ফের জঙ্গিদমনে মিলল বড়সড় সাফল্য। জম্মু-কাশ্মীরের বার্মুল্লায় নিরাপত্তাবাহিনীর এনকাউন্টারে নিকেশ ১ জঙ্গি। তবে বাকি জঙ্গিদের এখনও খুঁজে পাওয়া যায়নি। তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, বিগত কয়েকদিন ধরেই পুলিশ ও নিরাপত্তাবাহিনীর তল্লাশি অভিযান চলছিল। শনিবার সকালে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযান চলে বারামুল্লার ওয়ানিগাম বালা এলাকায়। এরপর শুরু হয় যৌথ বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই। প্রায় দেড় ঘন্টা ধরে চলে গোলাগুলি। নিরাপত্তাবাহিনীর গুলিতে মৃত্যু হয় ১ জঙ্গির। বাকিদের খোঁজে শুরু হয় তল্লাশি।

পুলিশ জানিয়েছে, আগে থেকেই বারামুল্লার ওয়ানিগাম বালা এলাকার লোকালয়ে বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর মেলে। সেই খবরে সিলমোহর পড়তেই পুলিশ ও নিরাপত্তা বাহিনীর তরফ থেকে শনিবার সকালে ওই এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়। এরপর ক্রেরি এলাকায় পৌঁছলে একটি বাড়ি থেকে নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালানো শুরু করে জঙ্গিরা। এরপর পাল্টা গুলি চালায় নিরাপত্তাবাহিনীও। শুরু হয় পারস্পরিক গোলাগুলি। প্রায় দেড় ঘন্টা ধরে গুলির লড়াই চলার পর নিকেশ করা হয় ১ জঙ্গিকে।

পুলিশ প্রাথমিকভাবে মনে করছে ওই লোকালয় দু‍‍`জন জঙ্গিই লুকিয়ে ছিল। তাদের মধ্যে একজনকে নিকেশ করা সম্ভব হয়েছে। আরও একজনের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। তবে নিহত জঙ্গির নাম, ঠিকানা এবং সে কোন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত সেই বিষয়ে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। অন্যদিকে শনিবারই জম্মু-কাশ্মীরের কুপওয়াড়া এলাকা থেকে দুই জঙ্গিকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, তারা লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত।