বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪

ভেঙে গুড়িয়ে দিল কাটআউট, ছেঁড়া হল পোস্টার! ‘পাঠান’-এর প্রচারে তাণ্ডব চালাল হিন্দুত্ববাদীরা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩, ০৩:৩৯ পিএম | আপডেট: জানুয়ারি ৫, ২০২৩, ০৯:৪৯ পিএম

ভেঙে গুড়িয়ে দিল কাটআউট, ছেঁড়া হল পোস্টার! ‘পাঠান’-এর প্রচারে তাণ্ডব চালাল হিন্দুত্ববাদীরা
ভেঙে গুড়িয়ে দিল কাটআউট, ছেঁড়া হল পোস্টার! ‘পাঠান’-এর প্রচারে তাণ্ডব চালাল হিন্দুত্ববাদীরা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শাহরুখ- দীপিকা অভিনীত ‘পাঠান’ কে কেন্দ্র করে বিতর্ক অব্যাহত। বিশেষ করে বেশরম রং গানটি মুক্তি পাওয়ার পর থেকেই বিতর্ক দানা বাঁধে শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন অভিনীত পাঠান নিয়ে। এই গানটিতে গেরুয়া বিকিনি পড়েছেন নায়িকা দীপিকা। আর তাতেই নাকি বেজায় চটেছেন হিন্দুত্ববাদীরা। তাঁদের ভাবাবেগে আঘাত লেগেছে।

এই কারণেই এই চলচ্চিত্রকে অশ্লীল বলে দাগিয়ে দিয়েছেন দেশের হিন্দুত্ববাদী সংগঠনের একাংশ। শুধু তাই নয়, বলিউড বাদশার এই ছবি বয়কটের ডাকও দিয়েছে তাঁরা ইতিমধ্যেই। আর এবার গুজরাটে বজরং দলের রোষের মুখে পড়ল পাঠান। উল্লেখ্য, পাঠান মুক্তি পেতে চলেছে ২৫ জানুয়ারি।

গুজরাটের আহমেদাবাদের এক মলে প্রচারের জন্য লাগানো হয়েছিল শাহরুখ-দীপিকার পোস্টার এবং কাটআউট। সেখানে গিয়েই তাণ্ডব চালালো হিন্দুত্ববাদীর দল। ভেঙে দেওয়া হয়েছে কাটআউট, ছিঁড়ে ফেলা হয়েছে পোস্টার। এখানেই শেষ নয়। পাঠানের পোস্টার ছিঁড়ে ফেলার সঙ্গে সঙ্গে প্রেক্ষাগৃহে এই সিনেমা মুক্তি না দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন। এদিকে, এর আগে বহু জায়গায় এই বেশরম রং গানের প্রতিবাদে সভা আয়োজিত হয়েছে। শাহরুখের কুশপুতুলও পড়ানো হয়েছে।

অন্যদিকে, সম্প্রতি বজরং দলের কর্মীদের একটা ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের কর্মীরা আহমেদাবাদের একটি মলে ঢুকে পড়ে। এরপর সেখানে থাকা মাল্টিপ্লেক্সে পাঠান-এর পোস্টার এবং হোর্ডিং উপড়ে ফেলে। পা দিয়ে পিষে দেয় শাহরুখ-দীপিকার কাটআউট। পাশাপাশি বিক্ষোভকারীরা ক্রমাগত জয় শ্রী রাম স্লোগান দিচ্ছিল।

প্রসঙ্গত উল্লেখ্য, এই বছর শাহরুখ খানের কেরিয়ারে অন্যতম গুরুত্বপূর্ণ একটা বছর। দীর্ঘ ৪ বছর পর বড়পর্দায় আসতে চলেছে তাঁর সিনেমা। ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে ‘পাঠান’। তাঁর অগণিত ভক্ত অধীর আগ্রহে এই ছবির মুক্তির অপেক্ষায় দিন গুনছেন। আগামী ১২ জানুয়ারি আসছে এই ছবির ট্রেলার।