শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

এই শহরে আজ পেট্রোল ৮২.৯৬ টাকা লিটার! কলকাতায় কত হয়েছে জানেন?

সৌভিক বেজ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২২, ১২:৩৮ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২২, ০৬:৩৯ পিএম

এই শহরে আজ পেট্রোল ৮২.৯৬ টাকা লিটার! কলকাতায় কত হয়েছে জানেন?
এই শহরে আজ পেট্রোল ৮২.৯৬ টাকা লিটার! কলকাতায় কত হয়েছে জানেন?

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOCL) থেকে যে তথ্য পাওয়া গেছে সেই অনুসারে, দেশের বড় শহরগুলির মধ্যে, মুম্বাইতে এখন পেট্রোলের দাম সবচেয়ে বেশি ১০৯ টাকা ৯৮ পয়সা প্রতি লিটার। এই সময়ে দিল্লিতে সবচেয়ে সস্তা হয়ে দাম দাঁড়িয়েছে ৯৫ টাকা ৪১ পয়সা প্রতি লিটার।

 

জানা যাচ্ছে যে দীপাবলির সময় কেন্দ্র জ্বালানিতে আবগারি শুল্ক কমানোর কারণে দাম কমেছিল পেট্রোল ডিজেলের। আর তারপর থেকে দেশে তেমন একটা পরিবর্তন দেখা যায়নি পেট্রোল এবং ডিজেলের দামে। আসুন দেখে  নেওয়া যাক আজ কোন শহরে কত পেট্রোল-ডিজেলের দাম…

 

আজ দিল্লিতে পেট্রোলের দাম লিটার প্রতি ৯৫ টাকা ৪১ পয়সা আর ডিজেল প্রতি লিটার ৮৬ টাকা ৬৭ পয়সা। বড়ো শহর মুম্বইয়ে বুধবার অর্থাৎ আজ প্রতি লিটারে পেট্রোলের দাম ১০৯ টাকা ৯৮ পয়সা আর ডিজেলের দাম ৯৪ টাকা ১৪ পয়সা।

 

এই অবস্থায় কলকাতায় আজ পেট্রোলের দাম হয়ে দাঁড়িয়েছে প্রতি লিটারে ১০৪ টাকা ৬৭ পয়সা আর ডিজেল প্রতি লিটারে ৮৯ টাকা ৭৯ পয়সা। বুধবার চেন্নাইতে পেট্রোলের দাম ১০১ টাকা ৪০ পয়সা আর ডিজেলের দাম ৯১ টাকা ৪৩ পয়সা।

 

ভারতবর্ষের এই চার মহানগর ছাড়াও পোর্ট ব্লেয়ারে আজ এক লিটার পেট্রোলের দাম ৮২ টাকা ৯৬ পয়সা আর ডিজেলের দাম ৭৭ টাকা ১৩ পয়সা প্রতি লিটার।  আর গান্ধীনগরে বুধবার এক লিটার পেট্রোলের দাম হয়ে দাঁড়িয়েছে  ৯৫ টাকা ৩৫ পয়সা আর ডিজেলের দাম ৮৯ টাকা ৩৩ পয়সা প্রতি লিটার।

 

এছাড়াও লখনউতে আজ পেট্রোল প্রতি লিটারে ৯৫ টাকা ২৮ পয়সা আর ডিজেলের প্রতি লিটারে ৮৬ টাকা ৮০ পয়সা হয়ে দাঁড়িয়েছে।