1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

গত ২৪ ঘণ্টায় ফের কমল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা! আজও মৃত্যুশূন্য বাংলা

আত্রেয়ী সেন

মার্চ ৪, ২০২২, ০৯:১৯ পিএম

গত ২৪ ঘণ্টায় ফের কমল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা! আজও মৃত্যুশূন্য বাংলা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত। কখন বাড়ছে আক্রান্তের সংখ্যা, কখনও আবার কমছে। তবে, আগের থেকে রাজ্যের করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল করোনা আক্রান্তের সংখ্যা। সেটাও এখন অনেকটাই নিয়ন্ত্রণে। পরপর কয়েকদিন ধরে মৃত্যুর সংখ্যা নিম্নমুখীই আছে। এদিকে, সোমবার রাজ্যের করোনা গ্রাফ যথেষ্ট স্বস্তিজনক জায়গায় ছিল। তবে, মঙ্গলবার বাড়ে করোনা আক্রান্তের সংখ্যা। সপ্তাহের প্রথমদিন ১০০-র নিচে করোনা আক্রান্তের সংখ্যা থাকলেও, মঙ্গলবার তা ১০০ ছাড়ায়। বুধবার আবারও বাড়ে করোনা আক্রান্তের সংখ্যা। তবে, বৃহস্পতিবারের পর আজও কমল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। পাশাপাশি এই নিয়ে পরপর তিনদিন মৃত্যুশূন্য রাজ্য। টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য এখন সুস্থতার পথে এগোচ্ছে ক্রমশ। 

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৫ জন। গতকালের থেকে আক্রান্তের সংখ্যা সামান্য কমেছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৩৯ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এদিন প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৩ জন। গতকালের থেকে খুবই সামান্য বেড়েছে আক্রান্তের সংখ্যা। গতকালও এই জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ২০ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২২ জন। এই জেলাতে গতকালের থেকে সামান্য কমেছে আক্রান্তের সংখ্যা। গতকাল এই জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ২৫ জন। বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ২০ লক্ষ ১৫ হাজার ৬৭০ জন। 


সবথেকে বড় সুখবর, গত ২৪ ঘণ্টায় রাজ্যে একজনেরও করোনায় মৃত্যু হয়নি। এই নিয়ে পরপর তিনদিন মৃত্যুশূন্য রাজ্য। গতকালও রাজ্যে করোনায় মৃত্যুশূন্য ছিল। রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ১৭৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৫২ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৯ লক্ষ ৯২ হাজার ৭৪৩ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১ হাজার ৭৪৯ জন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন