1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

রামপুরহাটকাণ্ডে রাজ্যপালের টুইটের জবাবে পাল্টা কড়া চিঠি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

আত্রেয়ী সেন

মার্চ ২২, ২০২২, ০৭:৫৬ পিএম

রামপুরহাটকাণ্ডে রাজ্যপালের টুইটের জবাবে পাল্টা কড়া চিঠি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রামপুরহাটকাণ্ডকে কেন্দ্র করে ক্রমশ উত্তপ্ত হচ্ছে রাজ্য-রাজনীতি। বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামের অগ্নিকাণ্ডের ঘটনায় এবার রাজ্যের কাছে রিপোর্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। মঙ্গলবার এমনটাই দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট তলব করা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে।  

এদিকে, রামপুরহাটকাণ্ডে রাজ্যপালকে কড়া চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রামপুরহাট কাণ্ড নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের বক্তব্যে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। চিঠিতে তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। চিঠিতে মুখ্যমন্ত্রী উল্লেখ্য, করেছেন, ‘আপনি যে ধরনের মন্তব্য করেছেন, তা দুর্ভাগ্যজনক। আপনার মন্তব্য নিরপেক্ষ তদন্তে বাধা সৃষ্টি করতে পারে। সাংবিধানিক পদে থেকেও এই ধরনের মন্তব্য অসাংবিধানিক। সাংবিধানিক পদে থেকেও এমন মন্তব্য দুর্ভাগ্যজনক। বিজেপিশাসিত রাজ্য-সহ দেশের অন্যান্য ঘটনায় আপনি নীরব। বাংলাতে কিছু ঘটলেই আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন। আপনার বিবৃতি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।’

উল্লেখ্য, মঙ্গলবার টুইটে রামপুরহাটে অগ্নিকাণ্ড এবং সেই ঘটনায় কয়েকজনের মৃত্যুতে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন করেন। তিনি টুইটে বলেন, ‘বীরভূমের রামপুরহাটে ভয়ঙ্কর ধরনের হিংসা, অগ্নিসংযোগ, ব্যাভিচারে প্রমাণিত যে, এই রাজ্যে সন্ত্রাসের সংস্কৃতি চলছে, আইনের শাসন নেই। ইতিমধ্যেই আটজনের প্রাণ গিয়েছে। মুখ্যসচিবের কাছ থেকে জরুরি ভিত্তিতে তথ্য চেয়েছি। শোকগ্রস্ত পরিবারগুলিকে সমবেদনা।’ রাজ্যের মুখ্যসচিবের কাছ থেকে এই নিয়ে রিপোর্ট তলব করেন জগদীপ ধনখড়। উল্লেখ্য, দমকলের হিসেবে ১০ জনের মৃত্যু হয়েছে রামপুরহাটের ঘটনায়। রাজ্যপালের এই মন্তব্যের পরই, ক্ষোভ প্রকাশ করে রাজ্যপালকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

এদিকে, রাজ্যপাল মুখ্যসচিবের কাছে রিপোর্ট তলব করার আগেই মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই রাজ্যপালকে চিঠিতে সরকারের পদক্ষেপ নিয়ে জানিয়েছেন। মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন যে, রাজ্য সরকার দ্রুত পদক্ষেপ নিচ্ছে। 

এদিকে, রামপুরহাটের সোমবার রাতের সেই অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ জনকে গ্রেফতার করা হয়েছে বলেই জানিয়েছেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। ইতিমধ্যেই এসডিপিও এবং আইসি-র বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। যারা দোষী, তাদের সবার বিরুদ্ধেই কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেই জানিয়েছেন ডিজি মনোজ মালব্য। আজ সকালেই জ্ঞানবন্ত সিংয়ের নেতৃত্বে স্পেশাল টিমকে ঘটনাস্থলে পাঠানো হয়। ওখানকার পরিস্থিতি খতিয়ে দেখতে আজই সেখানে পাঠানো হয় রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমকে। ঘটনাস্থলে যান জেলাশাসক, পুলিশ সুপার, আইজিপি-সহ রাজ্য প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরা। 

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন