1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

এবার কয়লা পাচার মামলায় আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব CID-র

আত্রেয়ী সেন

সেপ্টেম্বর ১৫, ২০২২, ১২:১৭ পিএম

এবার কয়লা পাচার মামলায় আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব CID-র

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একদিকে যখন তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, সেই সময় কয়লা পাচারকাণ্ডে সক্রিয় সিআইডি-ও। ইতিমধ্যেই বেশ কয়েক জায়গায় তল্লাশি চালানো হয়েছে। এই মামলায় এবার তলব করা হল প্রাক্তন তৃণমূল নেতা, আসানসোলের প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে। আগামীকালই তাঁকে তলব করা হয়েছে ভবানীভবনে।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, আসানসোল, রানিগঞ্জ, কুলটিতে কয়লা পাচারের তদন্ত করছেন তদন্তকারীরা। গয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ঘটনার তদন্ত শুরু করে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য সিআইডি-র তদন্তকারী আধিকারিকদের হাতে। আর তার উপর ভিত্তি করেই তলব করা হয়েছে জিতেন্দ্র তিওয়ারিকে। এই তলব প্রসঙ্গে জিতেন্দ্র তিওয়ারি সংবাদমাধ্যমে জানিয়েছেন যে, সাক্ষী হিসেবে উপস্থিত থাকার নোটিশ পেয়েছেন। তিনি উপস্থিত থাকার চেষ্টা করবেন। এই নোটিশের জন্য তিনি তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলেছেন।

এদিকে, ইতিমধ্যেই বেশ কয়েকজনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে সিআইডি। তাঁদের জেরা করে কয়লা পাচার সম্পর্কিত তথ্য জানার চেষ্টা করছেন সিআইডি-র গোয়েন্দারা। সিআইডি সূত্রের দাবি, ধৃতদের কারও কারও মুখে জিতেন্দ্র তিওয়ারির নাম শোনা গিয়েছে। তার ভিত্তিতেই বিজেপির এই নেতাকে তলব করা হয়েছে। উল্লেখ্য, জিতেন্দ্র তিওয়ারি দীর্ঘ সময় ধরেই আসানসোলের দাপুটে তৃণমূল নেতা এবং মেয়রও ছিলেন। এদিকে, আসানসোল-সহ পশ্চিমের ওই সব এলাকাগুলোকে কেন্দ্র করেই মুলত কয়লা পাচারের অভিযোগ উঠেছিল, তাই এবার জিতেন্দ্রর কী ভূমিকা ছিল, তা খতিয়ে দেখতে চাইছে তদন্তকারীরা।

অন্যদিকে, কিছুদিন আগেই কয়লা পাচার মামলায় একাধিক পুলিশ কর্মীকে তলব করা হয়েছিল ভবানীভবনে। এর মধ্যে আসানসোলের খনি অঞ্চলের তিনটি থানার একাধিক ইন্সপেক্টর ও সাব ইন্সপেক্টরকে তলব করে সিআইডি।

এমনিতেই এই মামলার তদন্ত করছে একসঙ্গে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এবং ইডি। এই মামলায় ইডি-সিবিআই-এর নজরে রাজ্যের শাসকদলের একাধিক নেতা। ইতিমধ্যেই এই মামলায় তলব করা হয়েছে তৃণমূল সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মন্ত্রী মলয় ঘটককেও। সম্প্রতি মলয় ঘটকের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। পাশাপাশি দুবার দিল্লিতে ও একবার কলকাতায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছিল। এছাড়াও একাধিক আইপিএস-কেও তলব করা হয়েছিল দিল্লিতে এই মামলায়।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন