1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘মৃত্যু নিয়ে রাজনীতি নয়’! জাঙ্গিপাড়ায় নাবালিকার দেহ উদ্ধার হতেই কংগ্রেসের প্রতিনিধিদলকে তাড়াল গ্রামবাসীরা

আত্রেয়ী সেন

অক্টোবর ৯, ২০২২, ০১:৪১ পিএম

‘মৃত্যু নিয়ে রাজনীতি নয়’! জাঙ্গিপাড়ায় নাবালিকার দেহ উদ্ধার হতেই কংগ্রেসের প্রতিনিধিদলকে তাড়াল গ্রামবাসীরা/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ২ দিন নিখোঁজ থাকার পরই রবিবার হুগলি জেলার জাঙ্গিপাড়ায় পুকুর থেকে উদ্ধার হয়েছে নিখোঁজ নাবালিকার দেহ। পুলিশের পক্ষ থেকে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, ধর্ষণ করে খুন করা হয়েছে ওই নাবালিকাকে। এলাকাবাসীর দাবি মেনে নিয়ে, দীর্ঘসময় ধরে স্থানীয় পুকুরে তল্লাশি চালিয়ে দেহটি উদ্ধার করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে জাঙ্গিপাড়ায়। এদিকে, এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই কংগ্রেসের প্রতিনিধিদল এলাকায় যেতে গেলে, গ্রামবাসীদের বাধার মুখে পড়তে হয় তাঁদের।

কংগ্রেসের ওই প্রতিনিধি দলের তরফে অভিযোগ করা হয়েছে, শাসকদল তৃণমূল কংগ্রেসের উস্কানিতেই তাঁদের গ্রামে ঢুকতে বাধা দেওয়া হয়েছে। এরপরে দুপুরে ১২ টা নাগাদ প্রিয়াঙ্কা টিবরেওয়ালের নেতৃত্বে বিজেপির প্রতিনিধিদল ঘটনাস্থলে পৌঁছায়। অবশ্য তাঁরা থানায় গিয়ে কথা বলেন।

প্রসঙ্গত, দশমীর বিকেল থেকে নিখোঁজ ছিল এই নাবালিকা। পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছিল পরিবারের তরফে। পরিবারের অভিযোগ, তাঁদের মেয়েকে খুঁজতে পুলিশের তরফে কোনও সক্রিয় ভূমিকা গ্রহণ করা হয়নি। পরে গ্রামবাসী এবং পরিবারের চাপে পড়ে শেষপর্যন্ত শনিবার সন্ধের পর স্থানীয় একটি পুকুরে ডুবুরি নামিয়ে তল্লাশি শুরু হয়। পাশাপাশি স্নিফার ডগের সাহায্যেও চলে তল্লাশি। এরপর রবিবার সকালেই দেহ ভেসে ওঠে। পরিবারের লোকজন দেহের পোশাক দেখেই, নিজেদের মেয়েকে চিহ্নিত করেন। এরপরই পরিস্থিতি চরম উত্তপ্ত হয়ে ওঠে। দ্রুত অভিযুক্তদের গ্রেফতারির দাবি ওঠে।

এরই মধ্যে এদিন বেলার দিকে, জেলা কংগ্রেসের ২৫ জনের একটি প্রতিনিধি দল এলাকায় পৌঁছায়। কিন্তু গ্রামে ঢোকার সঙ্গে সঙ্গেই তাঁদের ধাওয়া করেন গ্রামবাসীরা। মহিলা, পুরুষ সকলে মিলে বিক্ষোভ দেখিয়ে গ্রামছাড়া করেন কংগ্রেসের নেতাদের। তাঁদের একটাই বক্তব্য, পাড়ার মেয়ের নির্মম মৃত্যু হয়েছে। আর এই মৃত্যুকে নিয়ে কোনোরকম রাজনীতি তাঁরা একেবারেই চান না।

এদিকে, গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ে কার্যত গ্রাম ছাড়তে বাধ্য হন কংগ্রেসের প্রতিনিধিদল। এই প্রসঙ্গে এ নিয়ে উত্তরপাড়া টাউন কংগ্রেসের সভাপতি কামাক্ষ্যানারায়ণ সিং বলেন, ‘আমরা গাড়ি, বাইক নিয়ে গিয়েছিলাম প্রায় ২৫ জন ছিলাম। কিন্তু গ্রামবাসীরা আমাদের তাড়া করে, গাড়ি ভাঙচুর করে। তৃণমূলের মদতেই আমাদের উপর এই আক্রমণের ঘটনা ঘটল।’ অন্যদিকে, দেহ উদ্ধারের পর নাবালিকার সাইকেলটি খুঁজে পেতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ড্রোন উড়িয়ে দেখা হচ্ছে কোথায় রয়েছে তার সাইকেল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন