1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মোদীর ভার্চুয়াল বৈঠকে বক্তার তালিকায় নাম, অথচ বলার সুযোগই পেলেন না মমতা

মৌসুমী

ডিসেম্বর ১০, ২০২২, ১০:৪৮ এএম

মোদীর ভার্চুয়াল বৈঠকে বক্তার তালিকায় নাম, অথচ বলার সুযোগই পেলেন না মমতা

ফের একবার বৈঠকে আমন্ত্রিত হয়েও কথা বলার সুযোগ না পাওয়ার অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জি ২০ এর বৈঠকে বক্তার তালিকায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম থাকলেও তাকে কথা বলতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন তিনি। বৈঠকে বলার সুযোগ দেওয়া হয় জম্মু কাশ্মীরের লেফটেন‌্যান্ট গভর্নর জেনারেল, কেরলের রাজ‌্যপালদের। কারণ গত সোমবারের দিল্লির বৈঠকে তাঁরা বলার সুযোগ পাননি।

দিল্লির সম্মেলনের পর শুক্রবার  জি ২০ এর প্রস্তুতির দ্বিতীয় পর্যায়ের বৈঠক ছিল। ভারচুয়াল বৈঠকে নিজের কালীঘাটের কার্যালয় থেকে যোগ দিয়েছিলেন এ রাজ্যের মুখ‌্যমন্ত্রী। কিন্তু বৈঠকে এদিন বলার সুযোগ পাননি তিনি। তবে শুধু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নন, বিহার, ত্রিপুরা-সহ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীও এ দিন বক্তব্য রাখার সুযোগ পাননি।

সমস্ত রাজ্যের ভাল দিকগুলো তুলে ধরতে হবে বলে এদিনের বৈঠকে জানিয়েছেন প্রধানমন্ত্রী। মোদীর কথায়, যেসব রাজ্যে জি-২০ সম্মেলনের আসর বসবে, সেইসব রাজ্যের সব থেকে ভাল দিক তুলে ধরতে হবে। তুলে ধরতে হবে দেশের ঐতিহ‌্য, সংস্কৃতি। যাতে সংশ্লিষ্ট রাজ‌্য ও দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়।এমনকী, সংশ্লিষ্ট রাজ‌্যগুলির উন্নয়ন, বিনিয়োগ অগ্রগতি-সহ বিজ্ঞান, গবেষণা নিয়ে সম্ভাবনার দিকও তুলে ধরার কথা বলেছেন প্রধানমন্ত্রী।

একইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওই বৈঠকে জানান, "বিভিন্ন রাষ্ট্রের মহিলা প্রতিনিধিদের জন্য আলাদা করে নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। নিজের রাজ্যে মহিলাদের জন্য কী করেছেন, সেটা তুলে ধরবেন। এ ব্যাপারে সৃজনশীল ভাবনা তুলে ধরুন। বিদেশ মন্ত্রকের সঙ্গে সব সময় যোগাযোগ রাখতে হবে। সব কিছু করার জন্য একটা ডেডিকেটেড টিম তৈরি করুন"।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন