1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ভোরে হালকা ঠাণ্ডার আমেজ, বেলা বাড়তেই চড়ছে তাপমাত্রার পারদ, কেমন থাকবে আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

মার্চ ১০, ২০২২, ০৯:১০ এএম

ভোরে হালকা ঠাণ্ডার আমেজ, বেলা বাড়তেই চড়ছে তাপমাত্রার পারদ, কেমন থাকবে আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জোরালো ঠাণ্ডা এখন আর নেই বঙ্গে। তবে, ফের একবার ভোরের দিকে ফিরল হালকা ঠাণ্ডার আমেজ। যা উধাও হয়ে গিয়েছিল। সেই সঙ্গে ফিরল বসন্তের পরিবেশও। হাওয়া অফিস জানাচ্ছে, এই মুহূর্তে আবহাওয়ার তেমন বড় কোনও পরিবর্তন হবে না। 

এই মুহূর্তে কলকাতা শহরেও ভোরের বেলা থাকছে হালকা ঠাণ্ডার আমেজ। তবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে তাপমাত্রা। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে সর্বোচ্চ তাপমাত্রা ৩২-৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস জানাচ্ছে যে, এই মুহূর্তে রাজ্যে ঝড়-বৃষ্টির কোনও সম্ভবনা নেই। আবহাওয়া শুষ্কই থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যেমন তাপমাত্রা বাড়ছে তেমনই পাল্লা দিয়ে বাড়ছে চড়া রোডের দাপট। এই মুহূর্তে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদদের অনেকের মতেই চলতি মরশুমে গরম অনেকটাই বাড়তে পারে। তবে, এখনই আবহাওয়ার বড় কোনও পরিবর্তন হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। আর কয়েকদিন পরেই রয়েছে দোল উৎসব। ভোরের দিকে হালকা কুয়াশা থাকলেও পরে আকাশ পরিষ্কারই থাকবে। এদিকে, দক্ষিণবঙ্গের মতোই উত্তরবঙ্গেও আপাতত ঝড়-বৃষ্টির কোনও সম্ভবনা নেই আগামী ৪-৫ দিন। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। তবে, সকাল ও সন্ধ্যায় হালকা শীতের আমেজ থাকবে। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন