1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘আমি ইস্কুল মাস্টার বউ খুঁজছি’! প্ল্যাকার্ড হাতে বরের সাজে কোথায় চলল খুদে?

চৈত্রী আদক

জুলাই ১৩, ২০২২, ১০:২২ পিএম

‘আমি ইস্কুল মাস্টার বউ খুঁজছি’! প্ল্যাকার্ড হাতে বরের সাজে কোথায় চলল খুদে?

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ সিউড়ি শহরের মালিপাড়ায় ধুমধাম করে ধর্মরাজ পুজো হয়। বুধবার এই পুজোকে কেন্দ্র করে আনন্দ-উল্লাসে মেতে ওঠেন সিউড়িবাসী। একদিনের এই পুজোতে অংশ নিতে বিভিন্ন জায়গা থেকে মালিপাড়ায় ছুটে আসেন অসংখ্য মানুষ। সারাদিন ধরে চলে ধর্মরাজের পুজো। তবে এই পুজোর সবথেকে বড় আকর্ষণ হল ‘সং’। বলা বাহুল্য, সং ছাড়া ধর্মরাজের পুজো একেবারেই অসম্পূর্ণ।

স্থানীয় সূত্রে খবর, আজ থেকে প্রায় আনুমানিক ৪০০ বছর আগে মালিপাড়ায় এই ধর্মরাজ পুজোর প্রচলন হয়। সর্বপ্রথম শুন্ডিদের হাত ধরেই এই পুজো আয়োজিত হয়েছিল। পরবর্তীকালে অবশ্য স্বপ্নে আদেশ পেয়ে এই পুজোর দায়িত্বভার গ্রহণ করে মালাকার পরিবার। এরপর থেকে প্রতিবছর এই মালাকার পরিবারের পরিচালনায় আয়োজিত হয়ে থাকে ধর্মরাজ পুজো। এই পূজোয় ‘সং’ সাজিয়ে তাকে ঘোড়ার পিঠে চাপিয়ে সিউড়ির বিভিন্ন প্রান্তে ঘোরানো হত।

তবে সময় বদলেছে। ‘সং’ সাজিয়ে তাকে ঘোড়ার পিঠে বসিয়ে ঘোরানোর রীতিতেও এসেছে পরিবর্তন। বর্তমানে যাদের সং সাজানো হয় তারা এখন আর ঘোড়া নয়, বরং টোটো অথবা অন্য কোন যানবাহনে চড়ে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ায়। অন্যান্য বছরের মত এই বছরও একই দৃশ্য দেখা গেল।

‘সং’ সাজা একাধিক খুদের মধ্যে একটি ছেলেকে দেখা গেল অন্য সাজে। সে বরের পোশাকে সেজে ওঠে। তার বুকে ঝুলতে দেখা যায় একটি প্ল্যাকার্ড। সেখানে লেখা রয়েছে ‘আমি ইস্কুল মাষ্টার বউ খুঁজছি’। অর্থাৎ ওই খুদে স্কুল শিক্ষক সেজেছে এবং একেবারে বরের পোশাক পরে টোটোয় চেপে বেরিয়ে পড়েছে বউয়ের খোঁজে। খুদের এই অভিনব সাজের ছবিই সোশ্যাল মিডিয়ার ভাইরাল। তবে ঠিক কী কারণে এমন সং সেজেছেন সেই ব্যাপারে ওই খুদে মুখ খোলেনি। তবে অনেকেই মনে করছেন এই ধরনের সং সাজার পেছনে রয়েছে একটি বড় কারণ।

সম্প্রতি হাইকোর্টের নির্দেশে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে ২৬৯ জন শিক্ষককে বরখাস্ত করা হয়। এর পরে এক সংবাদমাধ্যমে পাত্রের খোঁজে বিজ্ঞাপন দেয় পাত্রীপক্ষ। সেই বিজ্ঞাপন স্পষ্ট লেখা ছিল, ‘উপযুক্ত পাত্র কাম্য (স্কুল শিক্ষক ব্যতীত)’। সেই বিজ্ঞাপনটি ব্যাপক ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। অনেকেই মনে করছেন, ধর্মরাজের পুজোয় সেই বিষয়টিকেই তুলে ধরতেই এমন সেজেছে ওই খুদে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন