1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ক্রিকেট দুনিয়ায় ফের নক্ষত্রপতন! পথ দুর্ঘটনায় প্রয়াত কিংবদন্তি অস্ট্রেলীয় ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস

আত্রেয়ী সেন

মে ১৫, ২০২২, ১১:০৪ এএম

ক্রিকেট দুনিয়ায় ফের নক্ষত্রপতন! পথ দুর্ঘটনায় প্রয়াত কিংবদন্তি অস্ট্রেলীয় ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস / ছবি সৌজন্যে- ফেসবুক

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের ক্রিকেট দুনিয়ায় গভীর শোকের ছায়া। ফের নক্ষত্র পতন ক্রিকেট দুনিয়ায়। মাত্র ৪৬ বছর বয়সেই প্রয়াত হলেন কিংবদন্তি অস্ট্রেলীয় ক্রিকেট তারকা অ্যান্ড্রু সাইমন্ডস। রবিবার রাতে এক ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হয় তাঁর। অ্যান্ড্রু সাইমন্ডস-এর অকাল প্রয়াণে শোকস্তব্ধ গোটা ক্রিকেট দুনিয়া। 

উল্লেখ্য, মাত্র এক মাস আগেই প্রাণ হারিয়েছেন আরও এক অজি তারকা শেন ওয়ার্ন। এরপর অ্যান্ড্রু সাইমন্ডসের এই অকাল মৃত্যু মেনে নিতে পারছেন না তাঁর সতীর্থ অ্যাডাম গিলক্রিস্ট, মাইকেল বেভান, জেসন গিলেসপিরা। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং আইসিসিও। 

অস্ট্রেলিয়ার পুলিশ সূত্রে জানান হয়েছে যে, রবিবার স্থানীয় সময় রাত ১১ টা নাগাদ অস্ট্রেলিয়ার টাউন্সভিলে দুর্ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, হার্ভে রেঞ্জ রোডের উপর দিয়ে যাওয়ার সময় অ্যালিস রিভার ব্রিজের নিকটে বাঁক নিতে যাওয়ার সময়ই আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় অ্যান্ড্রু সাইমন্ডস। 

জানা গিয়েছে, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা ঘটনাস্থলে গিয়ে অ্যান্ড্রু সাইমন্ডস এবং গাড়িতে থাকা তাঁর সহযাত্রীকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেছিলেন। দ্রুত তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অ্যান্ড্রু সাইমন্ডসের আঘাত গুরুতর হওয়ায় শেষরক্ষা হয়নি। ফরেনসিক ক্র্যাশ ইউনিট এই দুর্ঘটনার তদন্ত করছে, এমনটাই জানা গিয়েছে। 

উল্লেখ্য, শেন ওয়ার্ন এবং রড মার্শের মর্মান্তিক মৃত্যুর পর, কিংবদন্তি অ্যান্ড্রু সাইমন্ডসের মতো অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকাকে হারালো তাঁর অগণিত অনুরাগীরা। শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব। অ্যান্ড্রু অকালপ্রয়াণে টুইটে শোকপ্রকাশ করেছেন অনেকেই। 

অ্যান্ড্রু সাইমন্ডস অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছেন। ১৯৯৮ থেকে ২০১২ পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন। ক্রিকেটার হিসেবে তিনি যেমন সফল তেমনই বারবার বিতর্কেও জড়িয়েছেন। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকে ধারাভাষ্যকর হিসেবে ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন