1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

রোজ ঘর পরিস্কার করলেও নোংরা হয়ে যাচ্ছে? এইভাবে পরিস্কার করুন চলবে অনেকদিন, রইল টিপস

প্রিয়াঙ্কা রায়

মে ৫, ২০২২, ১২:৪০ পিএম

রোজ ঘর পরিস্কার করলেও নোংরা হয়ে যাচ্ছে? এইভাবে পরিস্কার করুন চলবে অনেকদিন, রইল টিপস

আমরা ঘর প্রতিদিন পরিষ্কার করলেও ধুলো-ময়লা ঠিক হাজির হয়ে পড়ে। তবে ধুলো-ময়লার পরিমাণ কিভাবে কম করা যায় সে বিষয়ে কিছু উপায় জেনে নিন। ঘরের অতিরিক্ত ময়লা পড়ার হাত থেকে কিভাবে মুক্তি পাবেন তার জন্যই রইলো কিছু টিপস-

১) আপনি যদি কার্পেট ব্যবহার করে থাকেন তাহলে আপনার ঘরে ধুলো-ময়লা এর পরিমাণ বৃদ্ধি পাবে। কারণ কার্পেটের মধ্যে ধুলো-ময়লা জমে থাকে। তাই ধুলো ময়লা দূর করতে কার্পেট ব্যবহার বন্ধ করুন। কিংবা প্রতিদিন কার্পেট ভ্যাকিউম ক্লিনার দিয়ে পরিষ্কার করুন। 

২) এছাড়া বাড়িতে যদি প্রয়োজনীয় ও অব্যবহৃত আসবাবপত্র থাকে তা সরিয়ে ফেলুন। এতে ঘর ফাঁকা হওয়ার সাথে সাথে ধুলো ময়লা জমে থাকবে কম। ঘরের মধ্যে বেশি আসবাবপত্র থাকলে ধুলো ময়লা জমে থাকার সম্ভাবনা বেশি থাকে। 

৩) অন্যদিকে বাইরের ধুলোবালি যাতে ঘরের মধ্যে প্রবেশ না করে তার জন্য জুতো ঠিকঠাক স্থানে রাখুন। অনেক সময় জুতোর দ্বারা এরমধ্যে ময়লা জীবাণু প্রবেশ করে থাকে। 

৪) ঘরের জানলা দরজা পরিষ্কার রাখুন। এবং জানলা দরজার পর্দা মাসে দুবার করে কাচুন। না হলে পর্দার ধুলো বসে তা ঘর নোংরা করবে।  এছাড়া যখন ঘর গোছাবেন যে যে স্থানে ময়লা জমে থাকে সেই স্থানগুলি ভালো করে পরিষ্কার করুন। তাহলেই ঘরের ময়লা দূর হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন