1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

নিয়োগ দুর্নীতিতে এবার চাঞ্চল্যকর অভিযোগ, চাকরির নামে ধর্ষণ! হাইকোর্টের দ্বারস্থ মহিলা চাকরিপ্রার্থী

আত্রেয়ী সেন

সেপ্টেম্বর ৫, ২০২২, ১০:৪৬ পিএম

নিয়োগ দুর্নীতিতে এবার চাঞ্চল্যকর অভিযোগ, চাকরির নামে ধর্ষণ! হাইকোর্টের দ্বারস্থ মহিলা চাকরিপ্রার্থী / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ নিয়োগ দুর্নীতিতে এবার চাঞ্চল্যকর অভিযোগ প্রকাশ্যে এল। চাকরি দেওয়ার নামে টাকা নেওয়াই শুধু নয়, ধর্ষণের অভিযোগও উঠল। এই অভিযোগেই এবার এক মহিলা চাকরিপ্রার্থী কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন। ওই মহিলা চাকরিপ্রার্থী দাবি করেছেন যে, তাঁর কাছ থেকে ১০ লাখ টাকা নেওয়ার প্রমাণও আছে। এই অভিযোগ উঠেছে পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটের তৃণমূল অঞ্চল সভাপতি দেবাশিষ পালের বিরুদ্ধে।

অভিযোগ খুবই গুরুতর। গ্রুপ- সি অথবা গ্রুপ- ডি পদে নিয়োগের জন্য ২০২১ সালের ২১ মার্চ তৃণমূল অঞ্চল সভাপতি দেবাশিষ পাল ১০ লাখ টাকা দেন বলে, মামলায় দাবি করেছেন ওই মহিলা। টাকা দেওয়ার ২ মাসের মধ্যে চাকরি দিতে হবে এই শর্তে টাকা দিয়েছেন বলে দাবি করেছেন ওই মহিলা মামলাকারী। তাঁর অভিযোগ ৩ মাস কেটে যাওয়ার পরেও কোনও নিয়োগপত্র হাতে পাননি তিনি।

গ্রুপ-সি অথবা গ্রুপ-ডি পদে নিয়োগের জন্য ২০২১ সালের ৩১ মার্চ তৃণমূল অঞ্চল সভাপতি দেবাশিষ পালকে ১০ লাখ টাকা দেন বলে মামলায় দাবি করছেন মামলাকারী। টাকা দেওয়ার ২ মাসের মধ্যে চাকরি দিতে হবে এই শর্তে টাকা দিয়েছেন বলে দাবি মামলাকারীর। কিন্তু তাঁর দাবি, ৩ মাস কেটে যাওয়ার পরেও, কোন নিয়োগপত্র হাতে পাননি তিনি। শুধু তাই নয়, অভিযোগকারিনীর দাবি, চাপের মুখে পড়ে তাঁকে বিয়ের প্রতিশ্রুতিও দেন দেবাশিষ। ওই মহিলা মামলাকারী অভিযোগে জানিয়েছেন, চাকরি দেওয়ার পরিবর্তে ওই বছরের জুলাই মাস থেকে তাঁর সঙ্গে অভিযুক্ত তৃণমূল নেতা বারবার সহবাসে লিপ্ত হন।

তাঁর আরও দাবি, চলতি বছরের মার্চে অন্তঃস্বত্ত্বা হয়ে পড়েন তিনি। এরপর বাড়ি থেকে কিছুটা দূরে নিয়ে গিয়ে পেটে লাঠি মারেন অভিযুক্ত তৃণমূল নেতা। এর জেরে ওই মহিলার গর্ভস্থ সন্তান মারা যায়। অবশেষে জুলাই মাসে অভিযোগ দায়ের করা হয় আউশগ্রাম থানায়। বেশ কিছুদিন পড়ে ওই মহিলা তদন্ত কতদূর এগিয়েছে, খোঁজ নিয়ে জানতে পারেন, তাঁর মামলা ২৮ জুলাই ২০২২, মঙ্গলকোট থানায় পাঠিয়ে দেওয়া হয়েছে। সত্বর রাজ্য পুলিশের ডিজি‍‍`র পদক্ষেপের আর্জি জানান তিনি। এরপর ১৬ জুলাই ২০২২ ওই মহিলার অভিযোগের ভিত্তিতে পূর্ব বর্ধমানের আউশগ্রাম থানা ধর্ষণ, প্রতারণা, জোর করে গর্ভপাত-ইত্যাদি ধারায় এফআইআর দায়ের করা হয়।

অন্যদিকে, ১০ আগস্ট পুলিশি নিস্ক্রিয়তার অভিযোগ তুলে হাইকোর্টের দ্বারস্থ হন অভিযোগকারিণী। ১৮ আগস্ট হাইকোর্টের বিচারপতি শম্পা সরকারের এজলাসে মামলার শুনানি হওয়ার কথা থাকলেও, তা হয়নি। সূত্রের খবর, মামলাটি বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে শুনানির জন্য আসবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন