1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

পুজোর আগে নতুন নিয়োগ! জটিলতা কাটাতে সাময়িক স্থগিত প্রাথমিক শিক্ষকদের বদলি প্রক্রিয়া

মৌসুমী

সেপ্টেম্বর ১৭, ২০২২, ০৯:০২ পিএম

পুজোর আগে নতুন নিয়োগ! জটিলতা কাটাতে সাময়িক স্থগিত প্রাথমিক শিক্ষকদের বদলি প্রক্রিয়া

আদালতের নির্দেশে ১৮৭ জনকে ইন্টারভিউতে ডেকেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে সেক্ষেত্রে এবার উৎস শ্রী পোর্টালের মাধ্যমে শিক্ষকদের বদলি আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মূলত নিয়োগ সংক্রান্ত জটিলতা কাটাতেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

বাড়ির কাছে শিক্ষকদের বদলি সহ একাধিক সুবিধার জন্য উৎস শ্রী পোর্টাল চালু করেছিল রাজ্য সরকার। তবে আপাতত এই পোর্টালে বদলির আবেদন সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। জানা গিয়েছে উৎস শ্রী  চালু থাকলে শিক্ষক নিয়োগের সমস্যা হতে পারে। তাই সমস্ত নিয়োগ প্রক্রিয়া মিটে গেলে ফের এই পোর্টাল চালু হবে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল ইতিমধ্যেই বৈঠক করেছেন সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের সঙ্গে। সেখানেই সিদ্ধান্ত হয়েছে আপাতত উচ্চশ্রীর মাধ্যমে বদলি প্রক্রিয়া স্থগিত রাখা হবে। বদলি চলতে থাকলে নির্ধারিত শূন্য পদ পূরণ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। সেই জটিলতা এড়তেই মূলত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গিয়েছে, শীঘ্রই প্রাথমিক শিক্ষক পদে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরুর সম্ভাবনা রয়েছে। সে ক্ষেত্রে বদলি প্রক্রিয়া চলতে থাকলে শূন্য পদ ভর্তি হয়ে গিয়ে নিয়োগের ক্ষেত্রে জটিলতা তৈরি হতে পারে। তাই পর্ষদ সূত্রে খবর বদলি স্থগিত করার সিদ্ধান্তের পেছনে আপাতত জটিলতা যাতে না হয় সেই কারণটি রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন