1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আজই জারি হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি! কোন জেলায় কত শূন্যপদ? জানুন বিশদে

আত্রেয়ী সেন

অক্টোবর ২২, ২০২২, ০৯:২৫ পিএম

আজই জারি হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি! কোন জেলায় কত শূন্যপদ? জানুন বিশদে / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ, শুক্রবারই জারি হয়েছে প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি। কোন জেলায় কতো শূন্যপদ রয়েছে তারও বিস্তারিত তথ্য দিয়েছে পর্ষদ। ক্যাটাগরি ভিত্তিক শূন্যপদ দেওয়ার সঙ্গে সঙ্গে প্যারা টিচারদের জন্য কত সংখ্যক শূন্যপদ রয়েছে, তার ক্যাটাগরি ভিত্তিক তথ্য দিয়েছে পর্ষদ।

পর্ষদের পক্ষ দেওয়া তথ্য অনুযায়ী, কোন জেলায় কতো শূন্যপদ রয়েছে। আলিপুরদুয়ার জেলায় মোট শূন্যপদ রয়েছে ১৯৬ টি। আলিপুরদুয়ারে জেলায় প্যারা টিচারদের জন্য শূন্যপদ রয়েছে ২৩ টি। বাঁকুড়া জেলায় মোট শূন্যপদ রয়েছে ২৩৮ টি, এছাড়াও প্যারা টিচারদের জন্য শূন্যপদ রয়েছে ২৯ টি। বীরভূম জেলায় মোট শূন্যপদ রয়েছে ৪৮৬ টি। এর মধ্যে প্যারা টিচারদের জন্য শূন্যপদ রয়েছে এই জেলায় ৫৬ টি। কোচবিহার জেলায় মোট শূন্যপদ রয়েছে ৪৩৬ টি, এই জেলায় প্যারা টিচারদের জন্য শূন্যপদ রয়েছে ৪৯ টি।

অন্যদিকে, দক্ষিণ দিনাজপুর জেলায় মোট শূন্যপদ রয়েছে ২৬১ টি। এই জেলায় প্যারা টিচারদের জন্য শূন্যপদ রয়েছে ৩০ টি। হুগলি জেলায় মোট শূন্যপদ হয়েছে ৮৬০ টি। হুগলিতে প্যারা টিচারদের জন্য শূন্যপদ হয়েছে ৯৭ টি। হাওড়া জেলায় মোট শূন্যপদ রয়েছে ৯৭৫ টি। এর মধ্যে প্যারা টিচারদের জন্য এই জেলায় শূন্যপদ রয়েছে ৪২ টি। আবার ঝাড়গ্রাম জেলায় মোট শূন্যপদ রয়েছে ৬৯১ টি। প্যারা টিচারদের জন্য এই জেলায় শূন্যপদ রয়েছে ৭৯ টি।

শহর কলকাতায় মোট শূন্যপদ রয়েছে ২৩২টি। আর প্যারাটিচারদের জন্য রয়েছে ২৬ টি শূন্যপদ। মালদহ জেলায় মোট শূন্যপদ রয়েছে ৪৫৪টি। সেই সঙ্গে এই জেলায় প্যারাটিচারদের জন্য মোট শূন্যপদে রয়েছে ৫২টি। মুর্শিদাবাদ জেলায় মোট শূন্যপদ রয়েছে ৬৬৯টি। প্যারা টিচারদের জন্য এই জেলায় শূন্যপদ ৮০টি। উত্তর ২৪ পরগনা জেলায় মোট শূন্যপদ ৭৮০টি এবং প্যারাটিচারদের জন্য এই জেলায় শূন্যপদ রয়েছে ৮৮টি।

পশ্চিম বর্ধমান জেলায় মোট শূন্যপদ ১৮৫টি, এই জেলায় প্যারাটিচারদের জন্য শূন্যপদ রয়েছে ২২টি। আবার পূর্ব বর্ধমান জেলায় মোট শূন্যপদ রয়েছে ৭৮ টি এবং এই জেলায় প্যারাটিচারদের জন্য মোট শূন্যপদ রয়েছে ৮৮টি। দুই মেদিনীপুর জেলার মধ্যে পশ্চিম মেদিনীপুর জেলায় মোট শূন্যপদ রয়েছে ৮৪টি এবং প্যারা টিচারদের জন্য শূন্যপদ রয়েছে ১০টি। পুরুলিয়া জেলায় মোট শূন্যপদ রয়েছে ৭৩১টি। আর এই জেলায় প্যারাটিচারদের জন্য শূন্যপদ রয়েছে ৮৩টি। শিলিগুড়ি জেলায় মোট শূন্যপদ রয়েছে ১৮৫টি। এই জেলায় প্যারা টিচারদের শূন্যপদ রয়েছে ২০টি।

দক্ষিণ ২৪ পরগনা জেলায় মোট শূন্যপদ রয়েছে ১৩৩৮টি। এই জেলায় প্যারাটিচারদের জন্য শূন্যপদ রয়েছে ১৫০টি। উত্তর দিনাজপুর জেলার মোট শূন্যপদ রয়েছে ৬০২টি। প্যারাটিচারদের জন্য মোট শূন্যপদ রয়েছে ৬৭টি। উল্লেখ্য, আজ মূলত প্যারাটিচার ও বিভিন্ন ক্যাটাগরি ভিত্তিক শূন্যপদ মিলিয়ে মোট ১১৭৬৭টি শূন্যপদের কথা ঘোষণা করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে, বিভিন্ন জেলার মিলিয়ে দক্ষিণ ২৪ পরগনাতেই সবথেকে বেশি শূন্যপদ রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন