1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

শীতে চাই খাট! আদালতে বৃদ্ধ মক্কেলের জন্য আবেদন পার্থর আইনজীবীর

মৌসুমী

জানুয়ারি ৬, ২০২৩, ১০:৩৮ এএম

শীতে চাই খাট! আদালতে বৃদ্ধ মক্কেলের জন্য আবেদন পার্থর আইনজীবীর

প্রথম দিকে রাজ্যে শীত লুকোচুরি খেললেও জানুয়ারির প্রথম থেকেই একেবারে ঝড় ইনিংস শুরু করেছে ঠান্ডা। আর এতেই কাবু হয়ে পড়েছেন রাজ্যবাসী। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এবার পার্থ চট্টোপাধ্যায়ের জন্য জেলে খাটের ব্যবস্থা করা হোক এমনটাই দাবি তুললেন তার আইনজীবী। বৃহস্পতিবার আদালতে শীতে খানিকটা উপশম পাওয়ার জন্য তার মক্কেল কে খাট যাতে দেওয়া হয় সেই আবেদন করেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী।

নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় সহ সাতজনের ১৯ জানুয়ারি পর্যন্ত ফের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। চট্টোপাধ্যায় এবং বাকি সাতজনের আইনজীবী জামিনের আবেদন করলেও সিবিআই এর যুক্তির ভিত্তিতে সেই আবেদন খারিজ করে দিয়েছে আদালত। এরপরেই সিবিআই- এর পক্ষ থেকে আরও ১৪ দিনের জেল হেফাজতের আবেদন করা হলে আলিপুর আদালত ১৯ জানুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয়। আসামী পক্ষের আইনজীবীদের জামিনের আবেদন শোনেন সিবিআই জজ অর্পণ কুমার চট্টোপাধ্যায়।

তবে জামিনের আবেদন খারিজ হয়ে গেলেও অভিযুক্তদের পক্ষের আইনজীবী আদালতের কাছে আবেদন করেন, তার মক্কেল কল্যাণময় গঙ্গোপাধ্যায় সহ অন্যান্যদের বয়স ৭০ কিংবা তার বেশি। এই প্রচণ্ড শীতে তাঁদেরকে মেঝেতে বিছানা করে ঘুমোতে হচ্ছে। তাঁর মক্কেলসহ অন্যান্যদের জন্য জেলে যেন একটি করে খাটের ব্যবস্থা করা হয়।

এদিকে এই আবেদন শুনে বিচারক জানান, তাঁর ক্ষমতা সীমাবদ্ধ। যদি জেলের নিয়মে খাট দেওয়ার ব্যবস্থা থাকে তাহলে সেই খাটের জন্য সুপারিশ করতে পারেন। তবে জেল কর্তৃপক্ষ এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন