1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

চোখ রাঙাচ্ছে সিত্রাং! কালীপুজোর আগে এই জেলাগুলিকে বিশেষ সতর্কবার্তা নবান্নের

মৌসুমী

অক্টোবর ১৯, ২০২২, ০৮:২৬ পিএম

চোখ রাঙাচ্ছে সিত্রাং! কালীপুজোর আগে এই জেলাগুলিকে বিশেষ সতর্কবার্তা নবান্নের/ প্রতীকী ছবি

কালীপুজোর সময় সুপার সাইক্লোন আছড়ে পড়তে পারে। আর তার জেল এই বাড়ি থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সম্ভাবনা রয়েছে দুর্যোগের। তাই আগেভাগেই বিশেষ কয়েকটি জেলাকে সতর্ক তা করল নবান্ন। কালী পূজার সময় ঝড় দুর্যোগে যাতে কোনরকম দুর্ঘটনা না ঘটে, সেজন্য আগে থেকেই এই জেলাগুলিকে সচেতন করা হলো।

নবান্নে তরফে সতর্কতা জারি করে জানানো হয়েছে, কালী পূজার সময় যাতে প্যান্ডেল গুলিকে মজবুত করা যায় সে বিষয়ে নজরদারি চালাতে হবে জেলা প্রশাসনকে। প্রয়োজনে পূজো কমিটিগুলির সঙ্গে জেলাশাসকদের কথা বলে বিশেষ নজরদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে বলেই সূত্রের খবর। এছাড়াও বিপর্যয় মোকাবিলা দপ্তরও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলার জেলাশাসকদের সাইক্লোন এর বিষয়ে সতর্ক করেছে।

বিশেষ করে দুই চব্বিশ পরগনা এবং হুগলিকে বিশেষ সতর্ক করা হয়েছে নবান্নের তরফে। এছাড়াও পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা গুলি কেউ অগ্রিম যাবতীয় ব্যবস্থা নিয়ে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সুপার সাইক্লোন আছড়ে পড়লে উত্তর ও দক্ষিণ ২৪পরগনা এবং হুগলিতে তার প্রভাব সব থেকে বেশি পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে চলতি মাসের ২২ তারিখ একটি সাইক্লোন তৈরি হচ্ছে। যদিও এর গতিবিধি সম্পর্কে এখনো কোনো স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। যদিও হাওয়া অফিস জানিয়েছে, মনে করা হচ্ছে ২১ অক্টোবর থেকে তাণ্ডব চালাতে পারে এই সাইক্লোন। যার প্রভাবে ২২,২৩ ও ২৪ অক্টোবর বৃষ্টি হতে পারে। অর্থাৎ কালী পুজোতেও যে বঙ্গে বৃষ্টির ধারা অব্যাহত থাকছে তা আরো একবার কার্যতো স্পষ্ট করল আলিপুর আবহাওয়া দপ্তর।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন