1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

গুরুত্বপূর্ণ পদক্ষেপ রাজ্য সরকারের! চালু হতে চলেছে আরও ৮ লাখ নতুন বিধবা ভাতা

আত্রেয়ী সেন

মার্চ ২১, ২০২২, ০৯:০০ পিএম

গুরুত্বপূর্ণ পদক্ষেপ রাজ্য সরকারের! চালু হতে চলেছে আরও ৮ লাখ নতুন বিধবা ভাতা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে ক্ষমতায় আসার ক্ষেত্রে সবসময় মহিলা ভোটব্যাঙ্ককে বিশেষ গুরুত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মহিলা ভোটব্যাঙ্ক যাতে কোনওভাবেই হাতছাড়া না হয়ে যায়, তার জন্য সবসময়ই সতর্ক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তো তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পরও সেদিকেই নজর মুখ্যমন্ত্রীর। 

রাজ্যের মহিলাদের সামাজিক সুরক্ষাড় স্বার্থে একগুচ্ছ প্রকল্প ও ভাতা চালু করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলশাসিত সরকার। সম্প্রতি রাজ্য সরকার মহিলা ভোটব্যাঙ্কের কথা মাথায় রেখেই, আরও একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। আগামী ২৩ মার্চ নেতাজি ইনডোর স্টেডিয়ামে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই নতুন ৮ লাখ বিধবা ভাতা আনুষ্ঠানিকভাবে চালু হবে।

প্রসঙ্গত, সম্প্রতি পেশ হওয়া বিধানসভার রাজ্য বাজেটেও বিধবা মহিলাদের উপর গুরুত্ব দেওয়া হয়েছে। বিধবা ভাতার জন্য বরাদ্দ বাড়িয়ে করা হয়েছে ২ হাজার ৫০০ কোটি টাকা। এই মুহূর্তে রাজ্যে আনুমানিক প্রায় ১৩ লাখের বেশি মহিলা বিধবা ভাতা পান। আগামী বুধবার নেতাজি ইনডোর স্টেডিয়াম থেকে আরও ৮ লাখ বিধবা ভাতা চালু করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে সব মিলিয়ে প্রায় ২১ লাখের বেশি মহিলা বিধবা ভাতার সুবিধা পাবেন।  

এই নতুন ৮ লাখ মহিলাকে বিধবা ভাতা দেওয়ার কথা আগেই অবশ্য জানিয়েছিল রাজ্য সরকার। রাজ্য সরকার আগেই জানিয়েছিল যে, সরকারের যে দুয়ারে প্রকল্প রয়েছে, তার মাধ্যমেই রাজ্যের প্রায় ৮ লাখ মহিলা বিধবা ভাতার জন্য আবেদন করেছেন। সরকারের পক্ষ থেকে এও জানানো হয়েছিল যে, আবেদন করা ওই ৮ লাখ মহিলাদের প্রত্যেকেই বিধবা ভাতা দেওয়া হবে। এই বছরের এপ্রিল মাস থেকেই তাঁদের পেনশন চালু হয়ে যাবে বলেও জানা গিয়েছে। সেই মতো বুধবার ৮ লাখ নতুন বিধবা ভাতার আনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন