1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আমাদের দল গণতান্ত্রিক, রাজনৈতিক দল হিসেবে কোনও মন্তব্য নেই! টেট আন্দোলন নিয়ে মন্তব্য কুনালের

মৌসুমী

অক্টোবর ২১, ২০২২, ০১:৫৬ পিএম

আমাদের দল গণতান্ত্রিক, রাজনৈতিক দল হিসেবে কোনও মন্তব্য নেই! টেট আন্দোলন নিয়ে মন্তব্য কুনালের

৮৫ ঘন্টার মাথায় বৃহস্পতিবার মধ্যরাতে জোর করে ২০১৪ আন্দোলনকারী টেট চাকরিপ্রার্থীদের তুলে দিল পুলিশ। মধ্যরাতে কার্যত রণক্ষেত্রের আকার নিল সল্টলেক করুণাময়ী। জোর করে টেনে হিঁচড়ে তুলে নিয়ে যাওয়া হয় চাকরিপ্রার্থীদের। এই ঘটনায় রাজ্য সরকারকে তীব্র সমালোচনা করেছে বিরোধী দলগুলি। কিন্তু এই প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষের সাফ বক্তব্য, এটা একেবারেই প্রশাসনিক সিদ্ধান্ত এখানে রাজনৈতিক দলের কোন মন্তব্য নেই।

এই প্রসঙ্গে কুনাল ঘোষ জানিয়েছেন, "করুণাময়ীতে গতকাল রাতে যে ঘটনা ঘটেছে তা একেবারেই প্রশাসনিক সিদ্ধান্ত। এখানে রাজনৈতিক দলের তরফে কোন মন্তব্য নেই। একাধিক জায়গায় দীর্ঘদিন ধরে অবস্থান আন্দোলন চলছে। আমাদের দল ও সরকার একেবারেই গণতান্ত্রিক। কোনদিন কেউ কোথাও আন্দোলন তুলতে যায়নি"।

নিয়োগের বিষয় নিয়ে কুনাল ঘোষ জানান, "এত বড় সরকারি নিয়োগ প্রক্রিয়া চলছে ভুল হলে সংশোধন করা হবে। নিয়োগে যেন দেরি না হয় সেই বিষয়টিও দেখা হচ্ছে। গণতান্ত্রিক আন্দোলনে আমাদের ব্যাঘাত নেই কিন্তু আইনি ব্যবস্থা বা আদালতের নির্দেশ থাকলে প্রশোষণ অবশ্যই ব্যবস্থা নেবে। সেখানে দল হস্তক্ষেপ করবে না।"

এদিকে গতকালের ঘটনায় সিপিএম বিজেপি সহ বিরোধী দলগুলি সোচ্চার হয়েছে। এই প্রসঙ্গে পাল্টা জবাব দিয়ে কুনাল ঘোষ বলেন, "১০,৩২৩ জন শিক্ষকের ত্রিপুরায় চাকরি চলে গিয়েছে। সেখানেও পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করছে কাদানে গ্যাস ছুরছে। ওই রাজ্যে পুলিশ যে আচরণ করেছে তা এখানে হয়নি, এরা কিছু কর্ম প্রার্থীকে প্ররোচিত করছেন, বিভ্রান্ত করছেন। তাদের ব্যবহার করে সস্তার রাজনীতি করছেন"

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন