1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

পিসি সরকার জুনিয়র নাকি সিনিয়র, নম্বরের রদবদল করলো কে? কটাক্ষের সুরে প্রশ্ন বিচারপতির

মৌসুমী

ডিসেম্বর ১৬, ২০২২, ০৬:৪৯ পিএম

পিসি সরকার জুনিয়র নাকি সিনিয়র, নম্বরের রদবদল করলো কে? কটাক্ষের সুরে প্রশ্ন বিচারপতির

এসএসসিতে ভুয়ো নিয়োগ নিয়ে ফের কটাক্ষ শোনা গেল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের গলায়। এদিন নবম দশমের বুয়া সুপারিশের সংখ্যা জানিয়ে আদালতের রিপোর্ট পেশ করে এসএসসি। সেই রিপোর্ট দেখে প্রশ্ন তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

ভুয়া সুপারিশের ক্ষেত্রে আদালতের কড়া প্রশ্নের মুখে পড়তে হয় এ দিন কমিশনকে। একইসঙ্গে সুপারিশ প্রাপ্তদের নিয়োগ বাতিল নিয়েও প্রশ্ন তোলেন বিচারপতি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, "আপনারা যদি নিয়োগ বাতিল করতে চান, করুন। কোথায় বাধা?যদি পর্ষদ কিছু করতে না পারে, তাহলে শিক্ষামন্ত্রীকে ডেকে পাঠাতে হবে।"

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে সিবিআই হাইকোর্টকে জানিয়েছিল, নবম-দশমের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় চাকরিপ্রার্থীদের ওএমআর শিটেই তথ্য় বিকৃতি হয়েছিল। এরকম চল্লিশটি ওএমআর শিট চিহ্নত করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আদালতের নির্দেশে ওএমআর শিটের তালিকা নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করে এসএসসি। ওএমআর শিট বিকৃতি করে যাঁরা চাকরি পেয়েছেন বলে অভিযোগ, সেই শিক্ষকদের ১৬ ডিসেম্বরের মধ্য়ে বক্তব্য জানানোর সুযোগ দেয় আদালত।

OMR শিট সংক্রান্ত মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন,‍‍`নম্বর রদবদল, এটা কার কাজ জানা দরকার, ‍‍`পিসি সরকার জুনিয়র‍‍` নাকি ‍‍`পিসি সরকার সিনিয়র!‍‍` প্রসঙ্গত, ১২ জন শিক্ষক তাঁদের ওএমআর শিটের সমর্থনে হাইকোর্টে আবেদন করেন। এই ১২ জনকে মামলায় যুক্ত করার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। একই সঙ্গে এই ১২ জন শিক্ষককেই তাঁদের ওএমআর শিট বিকৃতি নিয়ে হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি। ২০ ডিসেম্বরের মধ্য়ে এই হলফনামা জমা দিতে হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন