1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আগামী সপ্তাহে এই তিন দিন বন্ধ থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা! কবে, কবে? রইল তালিকা

আত্রেয়ী সেন

মার্চ ১২, ২০২২, ০৩:৪৬ পিএম

আগামী সপ্তাহে এই তিন দিন বন্ধ থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা! কবে, কবে? রইল তালিকা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগামী সপ্তাহে তিন দিন বন্ধ থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। আগামী ১৫ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো বন্ধ থাকার কথা জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। এই কারণে সল্টলেক চত্বরে সপ্তাহের প্রথম তিনদিন মেট্রো পরিষেবা পাবেন না নিত্যযাত্রীরা। সেক্টর ফাইভ থেকে ফুলবাগান অবধি এই মুহূর্তে চালু রয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রো। খুব তাড়াতাড়ি শিয়ালদহ স্টেশন থেকে শুরু হয়ে যাবে যাত্রী পরিষেবা। আর সেই জন্যই এই তিন দিন ভোগান্তিতে পড়তে পারেন ইস্ট ওয়েস্ট মেট্রোর নিত্যযাত্রীরা।

মেট্রো সূত্রে জানা গিয়েছে, ১৫ তারিখ অর্থাৎ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার ১৭ তারিখ অবধি নতুন একটি সফটওয়্যারের আপগ্রেড করার জন্য ইস্ট-ওয়েস্ট মেট্রো লাইনে পরিষেবা বন্ধ রাখা হবে। সফটওয়্যারের আপগ্রেড করার পর গোটা পরিষেবার অটোমেটিক টেস্টিং এবং পর্যবেক্ষণ চলবে। যাত্রীদের অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে মেট্রো কর্তৃপক্ষ এও জানিয়েছেন যে, ১৫ তারিখ মেট্রো পরিদর্শনে আসবেন কমিশনার অফ রেলওয়ায়ে সেফটি। নতুন সফটওয়্যার আপগ্রেড, এনএফ সার্কেলের পরীক্ষা ও পরিদর্শনের কারণেই এই মেট্রো পরিষেবা সাময়িক বন্ধ রাখা হচ্ছে। সমস্ত দিক খতিয়ে দেখে, ছাড়পত্র মিললেই চালু হয়ে যাবে শিয়ালদহ অবধি ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা।

উল্লেখ্য, ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা প্রথমে শুধু সল্টলেক চত্বরে সীমাবদ্ধ থাকায় যাত্রী সংখ্যা বেশি ছিল না। কিন্তু বর্তমানে ফুলবাগান স্টেশন চালু হওয়ার পর থেকে যাত্রী সংখ্যা অনেকটাই বেড়েছে এই লাইনে। এছাড়াও শিয়ালদা স্টেশনও রেডি। আগামী কয়েক মাসের মধ্যেই শিয়ালদহ স্টেশন চালু হওয়ার আভাস মিলেছে মেট্রো কর্তৃপক্ষ সূত্রে। এই মুহূর্তে কলকাতার পাশাপাশি এই ইস্ট ওয়েস্ট মেট্রো লাইনকেও ব্যস্ত লাইন বলে বিবেচনা করা হয়। তাই ব্যস্ততম লাইনে সপ্তাহের প্রথম তিনদিন মেট্রো পরিষেবা বন্ধ থাকায় নিত্যযাত্রীদের অসুবিধায় পড়তে হবে, সে বিষয়ে সন্দেহ নেই।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন