1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বড় স্বস্তি অভিষেকের শ্যালিকার! রক্ষাকবচ পেলেন মেনকা, হাজিরা নিয়েও বড় নির্দেশ

আত্রেয়ী সেন

আগস্ট ৩০, ২০২২, ০৫:১৮ পিএম

বড় স্বস্তি অভিষেকের শ্যালিকার! রক্ষাকবচ পেলেন মেনকা, হাজিরা নিয়েও বড় নির্দেশ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মিলল বড় স্বস্তি! আর দিল্লি নয়, এবার কয়লা পাচারকাণ্ডে কলকাতায় ইডি-র আঞ্চলিক দফতরেই জিজ্ঞাসাবাদ করতে হবে মেনকা গম্ভীরকে। আগামী ৫ সেপ্টেম্বর সকাল সাড়ে দশটায় মেনকাকে ইডি দফতরে হাজিরা দিতে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের বিরুদ্ধে এখনই কোনও কড়া পদক্ষেপ নিতে পারবে না ইডি। এমনটাই জানিয়েছে কলকাতা হাইকোর্ট।। অর্থাৎ মেনকার আবেদনের ভিত্তিতে তাঁকে রক্ষাকবচ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্য।

এই নির্দেশ দেওয়ার সময় বিচারপতি জানিয়েছেন, কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরার আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্ট যে নির্দেশ দিয়েছিল তাও বিবেচনা করে দেখা হয়েছে। উল্লেখ্য, আগামী ২ সেপ্টেম্বর কলকাতার দফতরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কলকাতার দফতরে কয়লা পাচারকাণ্ডে তলব করেছে ইডি। তাঁর সঙ্গে তলব করা হয় তাঁর শ্যালিকা মেনকা গম্ভীরকেও। তবে, এই মামলায় মেনকাকে আগামী ৫ সেপ্টেম্বর দিল্লিতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থা।

এরপরই ইডি-র তলবের নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীর। তিনি আবেদনে দিল্লির পরিবর্তে কলকাতায় হাজিরা দেওয়ার কথা বলেন। তাঁর এই আবেদন মেনে নিয়েছে কলকাতা হাইকোর্ট। এখানেই শেষ নয়, এর পাশাপাশি এই মামলায় দ্বিতীয়বার তলবে, তাঁর বিরুদ্ধে যেন কোনও কড়া পদক্ষেপ না নেয় ইডি, তাও আবেদনে বলেছিলেন মেনকা। অর্থাৎ আদালতের কাছে রক্ষাকবচ বচেয়েছিলেন তিনি। আজ সেই রক্ষাকবচও মিলেছে আদালতের তরফে।

উল্লেখ্য, এর আগে কয়লা পাচার মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি-র তদন্তকারী আধিকারিকরা। তাঁকে এবং তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন