1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

৪ দিনের দিল্লী সফরে মমতা, মোদীর সঙ্গে কি আলাদা করে সাক্ষাৎ করবেন? দিল্লি যাওয়ার আগে স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী

মৌসুমী

ডিসেম্বর ৫, ২০২২, ০২:৫১ পিএম

৪ দিনের দিল্লী সফরে মমতা, মোদীর সঙ্গে কি আলাদা করে সাক্ষাৎ করবেন? দিল্লি যাওয়ার আগে স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী

চার দিনের দিল্লী সফরে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারে দিল্লী সফর নিয়ে জল্পনা শুরু হয়েছিল আগে থেকেই। এই সফরে গিয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে পারেন বলে ধারণা তৈরি হয়েছিল রাজনৈতিক মহলের। তবে এদিন রাজধানীতে উড়ে যাওয়ার আগেই মুখ্যমন্ত্রী জানালেন এবারের সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ব্যক্তিগতভাবে সাক্ষাৎ হবে না তার। বরং তার সফর চলাকালীনই রাজস্থানের দুই তীর্থক্ষেত্র আজমের এবং পুষ্কর ঘুরে আসবেন তিনি।

জি-২০ বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বৈঠকে যোগ দিতেই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। আগামী বছর এই জি-২০ সম্মেলনে সভাপতি তো করবে ভারত। সেই নিয়েই ইতিমধ্যে প্রস্তুতি শুরু করেছে কেন্দ্র সরকার। দেশজুড়ে মোট ২০০ টি বৈঠক হবে। তারই অঙ্গ হিসেবে দেশের রাজনৈতিক দলগুলির প্রধানদের বৈঠকে ডেকেছেন প্রধানমন্ত্রী। এই বৈঠকে যোগ দিতেই বাংলার তরফে প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন দিল্লি যাওয়ার আগে মুখ্যমন্ত্রী বলেন, "রেলমন্ত্রী থাকাকালীন এই দুই ধর্ম স্থানে বিশেষ রেল পরিষেবার ব্যবস্থা করেছিলাম। বহুদিন ধরেই সেখানে যাওয়ার ইচ্ছে ছিল। সময় পেলে যাব"। জানা গিয়েছে পুষ্করের ব্রহ্ম মন্দিরে পুজো দিতে পারেন মমতা। এমনকি আজমির দরগাতেও দর্শনে যাবেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রী আরও জানান, "এর সঙ্গে ধর্মের কোনও যোগ নেই। অজমেঢ় দরগা থেকে কয়েকজন প্রতিনিধি এসেছিলেন আমার কাছে। তাই রাজস্থানে যাচ্ছি যখন, তখন আমিও ওখানে যাব বলে ঠিক করেছি।’’ মঙ্গলবার রাজস্থানে গেলেও ওই দিনই ফের দিল্লিতে ফিরে আসার কথা মমতার। যদিও সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা না করলেও অন্যান্য বিরোধী রাজনৈতিক নেতাদের সঙ্গে এবং দলের সাংসদদের সঙ্গে বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন