1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘আমি CBI তদন্ত চাইব’! বিচারককে হুমকি চিঠি দেওয়া প্রসঙ্গে মুখ খুললেন অনুব্রত

আত্রেয়ী সেন

আগস্ট ২৪, ২০২২, ১১:০৬ এএম

‘আমি CBI তদন্ত চাইব’! বিচারককে হুমকি চিঠি দেওয়া প্রসঙ্গে মুখ খুললেন অনুব্রত

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আসানসোল সিবিআই আদালতে চলছে গরু পাচার সংক্রান্ত মামলা। অনুব্রতর সিবিআই হেফাজত শেষ। বুধবার ফের বীরভূমের তৃণমূলের জেলা সভাপতিকে আদালতে পেশ করা হবে। এদিকে, তার আগে ঘটে গেছে নজিরবিহীন ঘটনা। সিবিআই আদালতের বিচারকের কাছে পৌঁছে গেছে হুমকি চিঠি। এই হুমকি চিঠি পেয়েছেন আসানসোলের সিবিআই স্পেশাল কোর্টের বিচারক। ২০ অগস্ট হুমকি চিঠিটি পান বিচারক রাজেশ চক্রবর্তী। সেই চিঠিতে পরিষ্কার বলা হয়েছে যে, অনুব্রত মণ্ডলকে অবিলম্বে জামিন না দিলে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে। এমনটাই অভিযোগ। এই চিঠিকে কেন্দ্র করে তোলপাড় শুরু হয়েছে গোটা রাজ্যজুড়ে। এই পরিস্থিতিতে মুখ খুললেন খোদ অনুব্রত মণ্ডল। যাকে জামিন দেওয়ার জন্য এই হুমকি চিঠি পাঠানো হয়েছে বিচারককে।

এদিন সকালেই নিজাম প্যালেস থেকে অনুব্রত মণ্ডলকে বার করা হয়। আজই তাঁকে আসানসোলের সিবিআই-এর বিশেষ আদালতে তোলা হবে। সেই সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হতে তিনি হুমকি চিঠি প্রসঙ্গে বলেন, ‘আমি জজ সাহেবকে বলব। যাঁরা জজ সাহেবের সম্পর্কে বলেছে আমি CBI তদন্ত চাইব।’ এর পাশাপাশি তাঁর শরীর কেমন আছে? সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে তিনি অতি সংক্ষেপে বলেন, ‘ভালো’।

উল্লেখ্য, ২০ আগস্ট পাঠানো সেই হুমকি চিঠিতে পরিষ্কার বলা হয়েছে যে, অনুব্রত মণ্ডলকে অবিলম্বে জামিন না দিলে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে। এমনটাই অভিযোগ। জনৈক বাপ্পা চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তি ওই চিঠি দিয়েছেন বলেই অভিযোগ। চিঠি পাওয়ার পরই, ২২ অগস্ট বিষয়টি জেলা জজকে জানান বিচারক রাজেশ চক্রবর্তী। পাশাপাশি হুমকি চিঠির কথা জানানো হয়েছে কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলকেও। কী লেখা সেই চিঠিতে? চিঠিতে লেখা রয়েছে, ‘অনুব্রত মণ্ডলকে জামিনে ছাড়তে হবে দ্রুত। নইলে পরিবারকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে।’

বাপ্পা নামে ওই ব্যক্তি চিঠিতে লিখেছেন যে, অনুব্রত মণ্ডলকে জামিন দেওয়া না হলে, এনডিপিএস তথা মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে বিচারক ও তাঁর পরিবারকে। প্রথমে এই হুমকি চিঠির কথা প্রথমে জেলা আদালতে ও পরে কলকাতা হাইকোর্টে জানিয়েছেন বিচারক রাজেশ চক্রবর্তী। যদিও এই হুমকিকে গুরুত্ব দিতে নারাজ বিচারক রাজেশ চক্রবর্তী। উল্টে তিনি দাবি করেছেন, এই ধরনের বড় মামলায় এমন ঘটনা ঘটেই থাকে।

এদিকে, এই ঘটনায় চিঠির লেখক বাপ্পা চট্টোপাধ্যায়ের স্পষ্ট দাবি, চিঠিতে সে সই রয়েছে তা তাঁর নয়। সই যান করা হয়েছে। তিনি নিজেও গোটা ঘটনায় তদন্তের দাবি করেছেন। এদিকে, এই ঘটনায় হুমকি চিঠির লেখক বাপ্পা চট্টোপাধ্যায়ের স্পষ্ট দাবি, চিঠিতে সে সই রয়েছে তা তাঁর নয়। সই জাল করা হয়েছে। তিনি নিজেও গোটা ঘটনায় তদন্তের দাবি করেছেন। সিবিআই হেফাজত শেষে, আজই অনুব্রত মণ্ডলকে আসানসোলের বিশেষ সিবিআই আদালতে তোলা হবে। সূত্রের খবর, এই ক’দিনের জিজ্ঞাসাবাদে খুশি নয় সিবিআই। অনুব্রত মণ্ডল তদন্তে সহযোগিতা করছেন না। এই অভিযোগে সিবিআই অনুব্রতর জামিনের বিরোধিতা করতে পারে বলেই সূত্রের খবর। 

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন