1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

রাজ্যে আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বাতিল সফর! কিন্তু কেন?

আত্রেয়ী সেন

এপ্রিল ১৩, ২০২২, ১০:০৩ এএম

রাজ্যে আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বাতিল সফর! কিন্তু কেন?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু বাতিল হল অমিত শাহের বঙ্গ সফর। ১৬ এপ্রিল বাংলায় আসছেন না অমিত শাহ। চলতি মাসে ১৬ তারিখ উত্তরবঙ্গ এবং তার পরের দিন ১৭ এপ্রিল কলকাতায় তার কর্মসূচি ছিল। কিন্তু শাহের এই দু’দিনের সফর বাতিল হয়েছে। 

একথা জানিয়েছেন খোদ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তবে, এখনও অমিত শাহের বঙ্গ সফরের পরবর্তী দিন স্থির হয়নি। আগামী ১৬ এপ্রিল বাংলায় উপনির্বাচনের ফল প্রকাশিত হবে। বালিগঞ্জ বিধানসভা এবং আসানসোল লোকসভা এই দুই আসনে ফল প্রকাশিত হবে। এই দুই কেন্দ্রে বিজেপির হার নিশ্চিত এটা অনুমান করেই, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফরকে ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছিল আগেই। কারণ, ফের বিজেপির ভরাডুবি হলে এবং ওই দিন বাংলায় অমিত শাহ এলে, সেটা তাঁর জন্য খুব একটা সম্মানের হতো না। মনে করা হচ্ছে, সম্ভবত এই আশঙ্কা থেকেই অমিত শাহের সফর বাতিল হল বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে, অমিত শাহের সফর পিছিয়ে মে মাস নাগাদ করা হবে বলে জানা গিয়েছে। 

সূত্রের খবর, উপনির্বাচনে বিজেপির ফল খারাপ হলে, তা অমিত শাহের জন্য অস্বস্তির কারণ হতে পারে। এমনটাই মনে করছেন বিজেপির একাংশ। তাই সফর পিছানোর সিদ্ধান্ত। উল্লেখ্য, ২০২১ সালে বিধানসভা নির্বাচনে দলের ভরাডুবির পর, বিগত ১ বছরে বাংলায় আসেননি। তারপর উপনির্বাচনেও দল খুব খারাপভাবে হেরেছে। তাই এবারের এই দুই কেন্দ্রের উপনির্বাচনে খারপ ফলের আশঙ্কা করে, সেদিন বাংলায় অমিত শাহ আসুন এমনটা চাইছেন না, রাজ্য বিজেপি ও অমিত শাহ-এর অনুরাগীরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন