1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

লাইফ জ্যাকেটে ধরা দিলেন যোগী আদিত্যনাথ! ব়্যাফ্টে চেপে খতিয়ে দেখলেন বন্যা দুর্গত এলাকা

আত্রেয়ী সেন

আগস্ট ৩১, ২০২২, ১১:০৫ পিএম

লাইফ জ্যাকেটে ধরা দিলেন যোগী আদিত্যনাথ! ব়্যাফ্টে চেপে খতিয়ে দেখলেন বন্যা দুর্গত এলাকা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বারাণসী জেলায় বেড়েছিল গঙ্গার জলস্তর। এর জেরে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয় বারাণসী জেলার বেশ কিছু এলাকায়। এবার সেই বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে গেলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এমনিতে সবসময়ই গেরুয়া বসনেই দেখা যায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে।

তবে, এবার তাঁকে কমলা রঙের লাইফ জ্যাকেটে দেখা পাওয়া গেল যোগী আদিত্যনাথকে। বুধবার ব়্যাফ্টে চেপে বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে যান যোগী। এদিন তিনি বন্যা দুর্গত এলাকা ভালভাবে খতিয়ে দেখেন। এলাকা পরিদর্শনের পাশাপাশি ত্রাণ পৌঁছে দেওয়ার বিষয়েও কথা বলেন তিনি।

এক সর্বভারতীয় সংবাদসংস্থা যোগী আদিত্যনাথের এই সফরের একটি ভিডিও প্রকাশ করেছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, লাইফ জ্যাকেট পরে র‍্ফযাটে চেপে যাচ্ছেন যোগী আদিত্যনাথ। এদিন ত্রাণ শিবির খতিয়ে দেখার কথা ছিল তাঁর। তিনি বন্যা দুর্গতদের কাছে ত্রাণও পৌঁছে দেবেন বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, নদীর জলস্তর বেড়ে যাওয়ার জন্য বারাণসীর একাধিক এলাকা জলের তলায়। গঙ্গা ও বরুণা নদীতে জলের স্তর বেড়ে যাওয়ার কারণে বারাণসীর বিখ্যাত সব ঘাট ডুবে গিয়েছে। তাই শবদেহ দাহ করার স্থান পরিবর্তন করে হরিশচন্দ্র ও মণিকর্নিকা ঘাটের কাছাকাছি রাস্তা ও ছাদে করা হচ্ছে। যদিও খবর, এখন কমতে শুরু করেছে গঙ্গার জলস্তর।

জানা গিয়েছে, গত শনিবারই বারাণসীতে গঙ্গার জলস্তর বিপদসীমা অতিক্রম করেছে। এর জেরে ১১৫ টি গ্রামের ২৮ হাজার ৪৯৯ জন প্রভাবিত হয়েছেন। ইতিমধ্যেই নিজের কেন্দ্রের মানুষের সমস্যার কথা শুনেছেন প্রধানমন্ত্রী। তিনি ত্রাণ শিবিরে থাকা মানুষদের কাছে সাহায্য পৌঁছে দেওয়ার জন্য সরকারি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবারই আধিকারিকরা জানিয়েছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তরপ্রদেশের মোট ২২ টি জেলা। প্রায় ২.৪ লক্ষ মানুষ বন্য়ার কবলে পড়েছেন। এখনও পর্যন্ত ১ জন মারা গিয়েছেন। ১০৭৯ টি গ্রামের মধ্য়ে ১৫৩ টি রাজ্যের বাকি অংশ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন