1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

জঙ্গিদের অমরনাথ যাত্রায় হামলার ছক বানচাল! খতম দুই পাকিস্তানি জঙ্গি

আত্রেয়ী সেন

জুন ১৪, ২০২২, ১০:০৭ এএম

জঙ্গিদের অমরনাথ যাত্রায় হামলার ছক বানচাল! খতম দুই পাকিস্তানি জঙ্গি / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভূস্বর্গে জঙ্গি দমনে বড় সাফল্য পেল কাশ্মীর পুলিশ। দুই জঙ্গিকে খতম করেছে কাশ্মীর পুলিশ। জানা গিয়েছে, এই দুই জঙ্গিই পাকিস্তান থেকে এসেছিল বলে জানা গিয়েছে। 

সোমবার গভীর রাতে শ্রীনগরের বেমিনা এলাকায় পুলিশের সঙ্গে গুলির লড়াই হয় জঙ্গিদের। সেই লড়াইয়েই নিহত হয় দুই পাকিস্তানি-সহ ৩ জঙ্গি। পাশাপাশি এই গুলির লড়াইয়ে আহত হয়েছেন এক পুলিশকর্মীও। জানা গিয়েছে, অমরনাথ যাত্রায় হামলা চালানোর পরিকল্পনা করেছিল দুই জঙ্গি। 

এই ঘটনা প্রসঙ্গে টুইট করেছে কাশ্মীর পুলিশ। কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার বলেছেন, ‘পাকিস্তান থেকে দুই লস্কর-ই-তইবা জঙ্গি ভারতে ঢুকেছিল। তাদের খতম করা হয়েছে। সেই সঙ্গে গুলিতে মারা গেছে আরেক স্থানীয় জঙ্গি। ২০১৮ সাল থেকে আদিল হুসেন মীর নামে ওই ব্যক্তি পাকিস্তানে বসবাস করছিল। অমরনাথ যাত্রায় তাদের নাশকতা চালানোর পরিকল্পনা ছিল।’

এদিকে, নিহত দুই জঙ্গির মধ্যে একজনের পরিচয় জানতে পেরেছে কাশ্মীর পুলিশ। পাকিস্তানের ফয়সলাবাদ এলাকার বাসিন্দা ওই জঙ্গি। নাম আবদুল্লাহ গাজৌরি। পুলিশের পক্ষ থেকে অনুমান করা হচ্ছে নিহত তিনজনই পাকিস্তানের ফয়সলাবাদের বাসিন্দা। এই তিন জঙ্গির মৃত্যু বড় সাফল্য বলে মনে করছে কাশ্মীর পুলিশ। জানা গিয়েছে, এই তিনজনের উপর বেশ কিছুদিন ধরেই নজর ছিল পুলিশ। মৃত জঙ্গিদের কাছ থেকে দু’টি একে-৪৭ রাইফেল উদ্ধার করেছে পুলিশ। সেই সঙ্গে প্রচুর কার্তুজ ও অন্যান্য জিনিস উদ্ধার করেছে কাশ্মীর পুলিশ। 

প্রসঙ্গত, আগামী ৩০ জুন থেকে শুরু হতে চলেছে অমরনাথ যাত্রা। কয়েকদিন আগেই জম্মু-কাশ্মীরের উপ-রাজ্যপাল মনোজ কুমার নিজে যাত্রার প্রস্তুতি খতিয়ে দেখতে গিয়েছিলেন। বারবার কাশ্মীরী পণ্ডিত এবং অ- মুসলিমদের লক্ষ্য করে হামলার ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকারও।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন