1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

কাশ্মীরের অনন্তনাগে রাতভর গুলির লড়াইয়ে নিকেশ দুই জঙ্গি! জারি তল্লাশি অভিযান

আত্রেয়ী সেন

অক্টোবর ১০, ২০২২, ০১:১০ পিএম

কাশ্মীরের অনন্তনাগে রাতভর গুলির লড়াইয়ে নিকেশ দুই জঙ্গি! জারি তল্লাশি অভিযান / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জঙ্গি দমনে ফের সাফল্য যৌথবাহিনীর ঝুলিতে। উপত্যকায় নিকেশ হল দুই জঙ্গি। জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে নিকেশ হওয়া জঙ্গিদের নাম এখনও জানা যায়নি যদিও। পাশাপাশি মৃত দুই জঙ্গি কোন সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে জড়িত, তাও জানা যায়নি। এখনও এলাকা ঘিরে রাখা হয়েছে। পাশাপাশি অব্যাহত তল্লাশি অভিযান।

উল্লেখ্য, কাশ্মীরের অনন্তনাগে জঙ্গিরা ঘাঁটি গেড়েছে বলে আগে থেকেই খবর পেয়েছিল জম্মু ও কাশ্মীর পুলিশ এবং ভারতীয় সেনাবাহিনী। সেই গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতেই ওই এলাকায় যৌথ তল্লাশি অভিযান চালায় যৌথবাহিনী। এদিকে, তল্লাশি অভিযান চলাকালীন জঙ্গিরা তাঁদের উপস্থিতি টের পার। এরপরই যৌথবাহিনীকে লক্ষ করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে।

এর পাল্টা জবাব দেয় বাহিনীও। শুরু হয় দুই পক্ষের লড়াই। সারারাত ধরে চলে জঙ্গি এবং যৌথবাহিনীর মধ্যে গুলির লড়াই। অবশেষে দুই জঙ্গিকে নিকেশ করা হয়। সূত্রের খবর, নিহত দুই জঙ্গির থেকে প্রচুর পরিমাণে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে। তবে, এই দুই জঙ্গি কোন সংগঠনের সদস্য তা এখনও জানা যায়নি।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের মাঝেই জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে ৪ জন জঙ্গিকে নিকেশ করা হয়। তাদের মধ্যে ৩ জন জইশ জঙ্গি, অন্যজন স্থানীয় জঙ্গি ছিল বলেই জানা যায়। গত মঙ্গলবার রাতে দু’টি ভিন্ন স্থানে নিরাপত্তাবাহিনীর গুলির লড়াই শুরু হয় জঙ্গিদের সঙ্গে। এর মধ্যে দ্রাচ অঞ্চলে মারা গিয়েছে ৩ জন জইশ জঙ্গি। অন্য জঙ্গি মারা গিয়েছে মুলায়।

এ প্রসঙ্গে কাশ্মীরের এডিজিপি বিজয় কুমার টুইটারে জানান, ‘দ্রাচ অঞ্চলে তিনজন জঙ্গি নিকেশ হয়েছে, যাদের সঙ্গে জইশ-ই-মহম্মদের যোগ ছিল। অন্য এনকাউন্টারটি চলছে মুলুতে। বিস্তারিত তথ্য পরে দেওয়া হবে।’ জানা গিয়েছে, নিহত জঙ্গিদের মধ্যে হানান বিন ইয়াকুব জামশেদও রয়েছে। উল্লেখ্য, গত ২ অক্টোবর পুলওয়ামায় পুলিশকর্তা জাভেদ দার ও ২৪ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গ থেকে উপত্যকায় কাজ করতে যাওয়া পরিযায়ী শ্রমিক খুনে অভিযুক্ত ছিল এই হানান বিন ইয়াকুব জামশেদ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন