1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ফের খুন পুলিশকর্মী! ২৪ ঘণ্টার মধ্যে তৃতীয়বার, এবার গুজরাটে পুলিশকর্মীকে পিষল ট্রাক

আত্রেয়ী সেন

জুলাই ২০, ২০২২, ০৫:৪৫ পিএম

ফের খুন পুলিশকর্মী! ২৪ ঘণ্টার মধ্যে তৃতীয়বার, এবার গুজরাটে পুলিশকর্মীকে পিষল ট্রাক

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ২৪ ঘণ্টার মধ্যেই এই নিয়ে তৃতীয়বার একই কায়দায় খুন পুলিশকর্মী। হরিয়ানা, ঝাড়খণ্ডের পর খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গড় গুজরাটে এক কনস্টেবলকে পিষে মারল ট্রাক। ২৪ ঘণ্টার মধ্যে তিন পুলিশকর্মীর কর্তব্যরত অবস্থায় একইভাবে মৃত্যুর ঘটনা ঘটে গেল দেশে। স্বাভাবিকভাবেই এর জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পাশাপাশি আইনশৃঙ্খলা নিয়েও উঠছে প্রশ্ন। 

মঙ্গলবার রাত ১ টা নাগাদ ঘটনাটি ঘটে গুজরাটের বরসাদ এলাকায়। জানা গিয়েছে, রাজস্থানের নম্বর প্লেট লাগানো একটি ট্রাক ঢোকে গুজরাটের ওই এলাকায়। ট্রাকটির গতিবিধি দেখে সন্দেহ হয় পুলিশের। হাত দেখিয়ে গাড়িটিকে থামানোর চেষ্টা করেন এক কনস্টেবল। কিন্তু দাঁড়ানোর বদলে ওই কনস্টেবলকে পিষে দিয়ে বেরিয়ে যায় চালক। সঙ্গে সঙ্গে ওই কনস্টেবলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে হাওয়া হলেও, শেষরক্ষা করা যায়নি। চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ওই পুলিশকর্মীর। 

গুজরাটের আনন্দের ডিএসপি অজিত আর জানান যে, মৃত ওই কনস্টেবলের নাম কিরণ রাজ। এদিকে, অভিযুক্ত চালককে চিহ্নিত করা গিয়েছে, পাশাপাশি তার খোঁজে ইতিমধ্যেই তল্লাশি শুরু হয়েছে। 

প্রসঙ্গত উল্লেখ্য, প্রথম ঘটনাটি ঘটে মঙ্গলবারই খনি মাফিয়াদের হাতে নৃশংসভাবে খুন হন বিজেপিশাসিত রাজ্য হরিয়ানার পুলিশকর্তা। পুলিশের উচ্চপদস্থ আধিকারিককে পিষে দেয় পাথরবোঝাই ডাম্পার। অভিযোগ ছিল যে, হরিয়ানার নুহ জেলার পাঁচগাঁও এলাকায় অবৈধভাবে পাথর খাদান চলছিল। মঙ্গলবার সকাল ১১ টা নাগাদ আরাবল্লি পর্বতমালার অবৈধ খাদান থেকে পাথর পাচার করা হচ্ছে বলে খবর পান ডিএসপি সুরিন্দর সিং বিষ্ণোই। এরপর তিনি ঘটনাস্থলে পৌঁছালে, পুলিশের গাড়ি দেখেই খাদান চত্বর থেকে পালাতে শুরু করে পাচারকারীরা।  আটকানোর চেষ্টা করেছিলেন ওই পুলিশ আধিকারিক। তাতেও না থামায়, ডাম্পারটিকে আটকাতে মাঝ রাস্তায় দাঁড়িয়ে পড়েন ডিএসপি সুরিন্দর সিং বিষ্ণোই। এরপর ডিএসপি-র উপর দিয়েই ডাম্পার চালিয়ে দেয় চালক। এর জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ডিএসপি সুরিন্দর সিং বিষ্ণোইয়ের।

এরপর দ্বিতীয় ঘটনাটি ঘটে কয়েক ঘণ্টার মধ্যেই। কর্মরত অবস্থায় প্রাণ হারান ঝাড়খণ্ডের মহিলা পুলিশকর্মী। সন্ধ্যা তপনো নামের ওই সাব-ইন্সপেক্টর তুপুদানা ওপির ইন-চার্জ পদে ছিলেন। গতকাল রাতেই ওই এলাকাতেই গাড়ির চেকিং করছিলেন তিনি। তখনই একটি পিকআপ ভ্যান তাঁকে আচমকাই পিষে দেয়। মৃত্যু হয় ওই সাব-ইন্সপেক্টরের। এই ঘটনা প্রসঙ্গে রাঁচির এসএসপি কৌশল কুমার জানিয়েছেন, সাব-ইন্সপেক্টর সন্ধ্যা তপনোকে ধাক্কা মেরেই ঘটনাস্থল থেকে পালিয়েছিল গাড়ির চালক। তবে, পরে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে, অভিযুক্ত চালককে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি যে গাড়ির ধাক্কায় মৃত্যুর হয়েছে সন্ধ্যার, সেই গাড়িটিকেও বাজেয়াপ্ত করা হয়েছে। এসএসপি আরও জানিয়েছেন যে, পুলিশের কাছে গোপন সূত্রে খবর ছিল যে, ওই রাস্তা দিয়ে পশুপাচার করা হচ্ছে। সেই খবরের ভিত্তিতে ওই চেক পোস্টে সমস্ত গাড়িকে আটকে ভালোভাবে চেক করা হচ্ছিল। আর তখনই ঘটে ওই মর্মান্তিক ঘটনা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন